মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০১৬ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. গুরুত্বপূর্ণ জাতীয়
  9. চাকরি
  10. ছবিঘর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. দুর্ঘটনা
  14. ধর্ম
  15. নারী

দ্রুত ত্বক উজ্জ্বল করবে পাঁচটি প্যাক

Paris
নভেম্বর ২৯, ২০১৬ ১২:১৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শত ব্যস্ততার মাঝে ত্বকে খুব সহজেই কালচে দাগ পড়ে যায়। ময়লা ও রোদে পোড়া ভাবের জন্য এই সমস্যা হয়ে থাকে যা মেকআপ করলেও লুকানো সম্ভব হয় না। সহজ সমাধান হিসেবে ঘরোয়া পদ্ধতিতে কিছু ফেস প্যাক তৈরি ও ব্যবহার করে খুব অল্প সময়ে ত্বক ফর্সা ও উজ্জ্বল করতে পারেন। এমন পাঁচটি ফেস প্যাক নিয়ে আজকের আয়োজন, যার পরামর্শ দেওয়া হয়েছে অনলাইন বিউটি সাইট ‘ডাই হেলথ রিমেডি ডট কমে’।

 

পদ্ধতি : ১

যা যা লাগবে : গাজর একটি, মিল্ক ক্রিম এক চা চামচ, লেবুর রস ও ভিটামিন অয়েল।

 

যেভাবে ব্যবহার করবেন

একটি গাজর সেদ্ধ করে থেঁতলে নিন। এর সঙ্গে মেশান এক চা চামচ মিল্ক ক্রিম, কয়েক ফোঁটা লেবুর রস ও ভিটামিন অয়েল। উপাদানগুলো ভালো করে ব্লেন্ড করে প্যাক তৈরি করে নিন। এই প্যাক নিয়মিত ব্যবহারে ত্বকের রং আরো ফর্সা ও উজ্জ্বল হয়ে উঠবে।

 

পদ্ধতি : ২

যা যা লাগবে : হলুদ গুঁড়ো আধা চা চামচ, ওটমিল দুই চা চামচ ও লেবুর রস কয়েক ফোঁটা।

 

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে আধা চা চামচ হলুদ গুঁড়োর সঙ্গে দুই চামচ ওটমিল মিশিয়ে তাতে কয়েক ফোঁটা লেবুর রস দিয়ে দিন। এই প্যাকটি উজ্জ্বল করার পাশাপাশি দ্রুত বয়সের ছাপ পড়া থেকে ত্বককে রক্ষা করতে সাহায্য করবে। প্যাকটি পুরো মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

পদ্ধতি : ৩

যা যা লাগবে : নারকেল (কোরানো) সামান্য পরিমাণ, দুধ এক কাপ, আটা এক চা চামচ ও বেকিং সোডা এক চামচ।

 

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে হালকা গরম দুধ নিয়ে তাতে নারিকেল কোরানো, আটা ও বেকিং সোডা দিয়ে পেস্ট তৈরি করে নিন। পেস্টটি মুখে লাগিয়ে ধীরে ধীরে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ত্বক সহজেই সতেজ ও উজ্জ্বল হয়ে উঠবে।

 

পদ্ধতি : ৪

যা যা লাগবে : হলুদ গুঁড়ো এক চিমটি, ময়দা দুই চা চামচ, লেবুর রস আধা চামচ ও মধু।

 

যেভাবে ব্যবহার করবেন

ছোট একটি পাত্রে ময়দা নিয়ে তাতে হলুদ গুঁড়ো ও লেবুর রস মেশান। ভালো করে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। এরপর মিশ্রণটিতে সামান্য পরিমাণে মধু দিয়ে পুরো মুখে প্যাক লাগিয়ে নিন। শুকিয়ে এলে সাধারণ পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

 

পদ্ধতি : ৫

যা যা লাগবে : কলা এক টুকরো, পেঁপে ছোট এক টুকরো ও লেবুর রস কয়েক ফোঁটা।

 

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে পেঁপে সেদ্ধ করে থেঁতলে নিন। সঙ্গে কলা থেঁতলে কয়েক ফোঁটা লেবুর রস দিয়ে নিন। এই ঘন মিশ্রণটি মুখে লাগিয়ে বেশ কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে এলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই পেস্টটিতে থাকা পেঁপে ত্বককে তাৎক্ষণিকভাবে উজ্জ্বল ও ফর্সা করতে সাহায্য করবে এবং লেবুর রস একটি প্রাকৃতিক ব্লিচিং উপাদান যা ত্বককে পরিষ্কার ও দাগহীন করে তুলবে।

সূত্র: এনটিভি

সর্বশেষ - লাইফ স্টাইল