দ্বিতীয়ার্ধেই বাংলাদেশের সর্বনাশ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

‘এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের প্লে অফ-২’ পর্বে মাঠে নামার আগে ‘অ্যাওয়ে’ ট্যাগ লাগানো প্রীতি ম্যাচে মালদ্বীপের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। প্রথমার্ধে ভালো খেললেও দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলা লাল-সবুজরা ৫-০ গোলের ব্যবধানে হেরে বসে।

 

আগামী ৬ সেপ্টেম্বর নিজেদের মাটিতে ভুটানকে মোকাবেলা করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এ ম্যাচের পূর্ব প্রস্তুতি হিসেবেই বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় মালদ্বীপের বিপক্ষে খেলতে নামে টম সেইন্টফিটের শিষ্যরা। খেলাটি অনুষ্ঠিত হয় মালদ্বীপ ন্যাশনাল স্টেডিয়ামে (রাসমি ধান্ধু স্টেডিয়াম)।

 

হার দিয়ে যাত্রা শুরু হলো বাংলাদেশের নতুন কোচ টম সেইন্টফিটের

ম্যাচের প্রথম থেকেই স্বাগতিকদের কোনো গোল করতে দেয়নি আতিথ্য নেওয়া বাংলাদেশ। প্রথমার্ধে মালদ্বীপকে অবাক করে দিয়ে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় লাল-সবুজরা। তবে, দ্বিতীয়ার্ধে কিছুটা এলোমেলো খেলতে থাকা বাংলাদেশ খেই হারিয়ে নিজেদের সর্বনাশ ডেকে আনে।

 

ম্যাচের ৫৪ মিনিটের মাথায় প্রথম গোল হজম করে বাংলাদেশ। নিজেদের রক্ষণকে আগলে না রাখায় খেলার ৬১ মিনিটে অতিথিদের জালে দ্বিতীয়বারের মতো বল জড়ায় মালদ্বীপ। ৮০ ও ৮৩ মিনিটে আরও দুটি গোল হজম করে সেইন্টফিটের শিষ্যরা। আর যোগ করা অতিরিক্ত সময়ে পঞ্চম গোলটি হজম করতে হয় বাংলাদেশকে।

 

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ৫-০ গোলের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। মালদ্বীপের হয়ে হ্যাটট্রিক করেন ৯ নম্বর জার্সি নিয়ে খেলা আসাদুল্লাহ।

 

মালদ্বীপের বিপক্ষে জয় নয়, ড্র হলেই খুশি হবেন বলে জানিয়েছিলেন বাংলাদেশের নতুন বেলজিয়ান কোচ টম সেইন্টফিট। দলটির বিপক্ষে বাংলাদেশ শেষবার জিতেছিল ১৩ বছর আগে। এ ম্যাচে নামার আগে সবশেষ খেলা দুটি ম্যাচেই হেরেছিল বাংলাদেশ।

 

আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর থিম্পুতে ভুটানের সঙ্গে এএফসি কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফে মুখোমুখি হবে বাংলাদেশ। অপরদিকে, এএফসি এশিয়ান কাপের কোয়ালিফাইয়িংয়ে লাওসের মুখোমুখি হবে মালদ্বীপ। তাই দুই দলের জন্যই নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নেওয়ার সুযোগ হয়েছিল।

সূত্র: বাংলা নিউজ