দেয়ালিকায় ফুটে উঠলো শোকাবহ আগস্ট

নিজস্ব প্রতিবেদক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দেয়ালিকা প্রকাশ করেছে রাজশাহী কলেজে এথিকস ক্লাব। রোববার (১৪ আগষ্ট) রাজশাহী কলেজ কলা ভবনের সামনের ফলকে দেয়ালিকা উন্মোচন করা হয়।

কলেজের দর্শন বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদের রংয়ের তুলিতে শিল্পায়িত হয় বঙ্গবন্ধুর জীবনী। দেয়ালিকার পরতে পরতে গাঁথা রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস, জীবনী ও দিনবদলের স্মৃতিকথা।

এথিকস ক্লাবের সভাপতি আসাদুজ্জামান অনিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেয়ালিকা’র উন্মোচন করেন, রাজশাহী কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহা. আব্দুল খালেক। উদ্বোধন শেষ তিনি দেয়ালিকার সকল ছবি লিখনী ঘুরে দেখেন।

এসময় তিনি বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা আন্দোলনসহ জাতির সংকটকালীন মূর্হূতে শিক্ষক-শিক্ষার্থীদের অবদানে বঙ্গবন্ধুর ইতিহাস শিক্ষার্থীরা কলমের আচড়ে তুলে ধরেছে। এমন আয়োজনের মধ্যে দিয়ে এথিকস ক্লাব জাতির পিতার প্রতি গভীর ভালোবাসার প্রকাশ ঘটিয়েছে বলে জানান কলেজ অধ্যক্ষ।

সেখানে উপস্থিত ছিলেন, কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক মোহা. ওলিউর রহমান, ক্লাবের প্রধান উপদেষ্টা ও দর্শন বিভাগীয় প্রধান অধ্যাপক রাজিয়া সুলতানা, দ্বিতীয় উপদেষ্টা কাজী রুমিছা খানম, তৃতীয় উপদেষ্টা জয়নাল আবেদীনসহ দর্শন বিভাগের সকল শিক্ষক ও বিভিন্ন বিভগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

জি/আর