দেশের সব কারাগারে ‘ভাইরাস জিরো’ স্প্রে করা হবে

নিউজ ডেস্ক

দেশের সব কারাগারে করোনাভাইরাস রোধে এবং কারাবন্দিদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে কোরিয়া থেকে আমদানিকৃত নতুন মেডিসিন ‘ভাইরাস জিরো’ স্প্রে করা হবে।

এ লক্ষ্যে বৃহস্পতিবার দেশের সব কারাগারে আইসিআরসির গাড়িতে করে ভাইরাস জিরো স্প্রে পাঠিয়ে দেয়া হয়েছে। সেগুলো সুষ্ঠুভাবে ব্যবহারের জন্য কারা অধিদফতরের সব ডিআইজি ও কারাকর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

শুক্রবার কারা অধিদফতরের অতিরিক্ত মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন গণমাধ্যমকে সব তথ্য নিশ্চিত করেছেন।

কারাবন্দিদের সুরক্ষায় নানামুখি উদ্যোগ ও বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, কারাগারে নতুন যে বন্দি আসছে তাদেরকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রেখে সুস্থতা নিশ্চিত করে তারপর অন্য বন্দিদের সঙ্গে রাখছি।

আর করোনার কোনো আলামত বা উপসর্গ দেখা গেলে সঙ্গে সঙ্গে তার জন্য এবং তার আশপাশে যারা আছে সবাইকে আলাদা করে দেয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, এ বিষয়ে আমরা স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনার চেয়েও বাড়তি প্রস্তুতি গ্রহণ করেছি।

গণমাধ্যমকে এই কারা কর্মকর্তা আরও বলেন, ইতিমধ্যে ৮টা আইসোলেশন সেন্টার করা হয়েছে। বন্দিদের মধ্যে এখনো কোনো করোনা পজেটিভ পাওয়া যায়নি। শুধুমাত্র ঢাকা মেডিকেলে যেসব কারারক্ষী দায়িত্বপালন করেন তাদের ২০ জনের করোনা শনাক্ত হয়েছে এবং তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

কারাগার ও কারাবন্দিদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি উল্লেখ করে কর্নেল আবরার হোসেন বলেন, এ বিষয়ে আমরা ‘ভাইরাস জিরো’ নামে নতুন একটা দামি মেডিসিন কোরিয়া থেকে আমদানি করেছি। সেটা দেশের সব কারাগারে ইতিমধ্যে পাঠিয়ে দেয়া হয়েছে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।