বুধবার , ৭ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্গাপুরে চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান আটক: পরে ছাড়

Paris
সেপ্টেম্বর ৭, ২০১৬ ১০:০২ অপরাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি:
ঈদ উপলক্ষে দুস্থদের জন্য বিতরনকৃত চাল আত্মসাতের অভিযোগে দুর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান রিয়াজুল ইসলাম রেন্টুকে আটক করা হয়েছে। বুধবার সন্ধ্যার দিকে তাকে আটক করা হয়। উপজেলার নির্বাহী কর্মকর্তা আক্তারুন নাহার সঙ্গে কয়েকজন পুলিশ  নিয়ে গিয়ে ওই চেয়ারম্যানকে আটক করে তাঁর কার্যালয়ে নিয়ে আসেন। আটক চেয়ারম্যান রেন্টু ইউনিয়ন যুবলীগের সভাপতি।

 
স্থানীয়রা সিল্কসিটি নিউজকে জানান, ইউনিয়নের গরিবদের মাঝে বিতরণের জন্য দুপুরে দুর্গাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর থেকে ভিজিএফ’র (দুস্থদের জন্য) চাল উত্তোলনের জন্য অনুমতিপত্র সংগ্রহ করেন দেলুয়াবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রেন্টু। কিন্তু ওই চালের মধ্য থেকে অন্তত ৫০ বস্তা চাল তিনি এক কালোবাজারির কাছে বিক্রি করে দেন। তবে বিষয়টি জানতে পেরে সন্ধ্যার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন নাহার সঙ্গে কয়েকজন পুলিশ নিয়ে গিয়ে দেলুয়াবাড়ি ইউনিয়নের কাশিপুর এলাকা থেকে চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রেন্টুকে আটক করে তাঁর কার্যালয়ে নিয়ে আসেন।

 
এরপর খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ইউএনও’র কার্যালয়ে গিয়ে বিষয়টি আপোশ করার চেষ্টা করেন। রাত সোয়া আটটায় ইউএনও’র কার্যালয়ে আটক চেয়ারম্যানসহ রুদ্ধদ্বার বৈঠক শুরু হয়। পরে রাত পৌনে নয়টার দিকে বৈঠকে ছাড় দেয়া হয় চেয়ারম্যানকে।

 
বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসেন বলেন, ভিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানকে আটক করেছেন ইউএনও। এ নিয়ে আমরা ব্যস্ত আছি। পরে বিস্তারিত জানাবো।’

 
তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন নাহারের ফোনে ফোন করা হলে তিনি বলেন, ‘কিছু বিষয় নিয়ে চেয়ারম্যানকে নিয়ে আসা হয়েছে। সেগুলো নিয়ে তার সঙ্গে কথা বলা হচ্ছে। চাল আত্মসাত হলে পরে মিডিয়াকে জানানো হবে।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর