দুর্গাপুরে আনসার-ভিডিপির কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে চলছে দূর্গাপূজা

দুর্গাপুর প্রতিনিধি:

সারা দেশের মত এবার দুর্গাপুরে করোনা পরিস্থিতির কারণে ব্যতিক্রমি ভাবে হিন্দু সনাতন ধর্মের বড় উৎসব শরদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। গত ২২ আক্টবর থেকে এই পূজা শুরু হয়।
আর এই দুর্গাপূজা যাতে শান্তি শৃঙ্খলা ভাবে পালন করতে পারে সেই জন্য নিরালশ ভাবে কাজ করে যাচ্ছেন দুর্গাপুর উপজেলা আনসার ভিডিপির টহল টিম। উপজেলার আনসার ভিডিপির কর্মকর্তা মদীনা খাতুনের নেতৃত্বে বর্তমানে ১০জন করে ২ টি টহল টিমের মাধ্যমে মোট ২০জন দিন রাত কাজ করে যাচ্ছ।

এই উপজেলায় ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১৪ টি পুজা মন্ডপে অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপূজা। বিগত বছর গুলোতে পুলিশের পাশাপাশি তারা পুজা মন্ডপে অবস্থান করে ডিউটি করেছে। বর্তমান করোনা পরিস্থিতিতে সরকারী ভাবে স্বল্প পরিসরে পূজা উদযাপনের সিদ্ধান্তের কারণে এবার পূজা মন্ডপগুলোর নিরাপত্তার জন্য পুরো দায়িত্ব দেওয়া হয় আনসার ভিডিপি বাহিনীর উপর। গত ২২ আক্টোবর থেকে ২৬ অক্টোবর বিকেল ৫ টা পর্যন্ত উপজেলার ১৪টি পূজা মন্ডপের নিরাপত্তার দায়ত্ব দেয়া হয় এই আনসার ভিডিপির উপরে।

এর ধারাবাহিকতায় গতকাল রবিবার টহলের পাশাপাশি আনসার ভিডিপির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে মাক্স তিবরণ করা হয়। মাক্স বিতরণ কালে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মদীনা খাতুন সকল পূজা মন্ডপের দায়িত্বরত সভাপতি- সম্পাদকের সাথে কথা বলেন এবং সার্বিক খোঁজ খবর নেন। সেই সাথে তিনি সকলকে সামাজিক দুরুত্ব বজায় রেখে পূর্জা দর্শন করা, মাক্স পড়ে মন্দিরে প্রবেশ করার আহব্বান জানান। এসময় টহল টিমে উপস্থিত ছিলেন আনসার ভিডিপির প্রশিক্ষক মোসাম্মৎ মর্জিনা খাতুন, বিচ্ছেদ আলী, টহল টিমের টিম লিডার আব্দুর রশিদ ও ইদ্রিস আলী।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।