রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুই শিক্ষার্থী হত্যা মামলায় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা আজহারুল গ্রেফতার

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ৯:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী ইকরাম হোসেন কাউসার ও সোহরাওয়ার্দী সরকারি কলেজের শিক্ষার্থী ওমর ফারুক হত্যা মামলায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাহিত্য বিষয়ক উপ-সম্পাদক আজহারুল হক ফরাজীকে গ্রেফতার করেছে ডিএমপির সূত্রাপুর থানা পুলিশ।

রবিবার (২৭ অক্টোবর)ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ২৬ অক্টোবর সূত্রাপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

সূত্রাপুর থানা সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত আজহারুল হক ফরাজী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ইকরাম ও ওমর ফারুক হত্যা মামলার তদন্তে প্রাপ্ত আসামি। ইকরাম ও ওমর ফারুক গত ১৯ জুলাই সকাল আনুমানিক ১১টা হতে রাত ৯টা পর্যন্ত সূত্রাপুর থানার কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজের সামনে বৈষম্যবিরোধী আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচিতে অংশ গ্রহণ করে। উক্ত শান্তিপূর্ণ আন্দোলনে আওয়ামী লীগসহ এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নির্বিচারে গুলি চালায়। তাদের গুলিতে ইকরাম হোসেন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। ওমর ফারুক গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। আহত ওমর ফারুককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গত ২০ আগস্ট বাদী নাসরিন বেগম নামের একজন সচেতন নাগরিকের অভিযোগের প্রেক্ষিতে সূত্রাপুর থানায় একটি হত্যা মামলা রুজু হয়।

থানা সূত্রে আরো জানা যায়, তদন্তাধীন এ মামলায় গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় শনিবার থানা এলাকায় অভিযান পরিচালনা আজহারুল হক ফরাজীকে গ্রেফতার করা হয়।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আইন আদালত