দীর্ঘ বিরতির পর মাঠে ফেরার আগেই ক্রিকেটে নতুন বাধা

নিউজ ডেস্ক
  • 67
    Shares

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে গত মার্চ থেকেই বন্ধ রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। অবশেষে এসেছে অপেক্ষার প্রহর ফুরোনোর পালা। আজ বুধবার (৮ জুলাই) ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট দিয়ে মাঠে গড়াচ্ছে ক্রিকেট। দর্শক-সমর্থকদের আগ্রহ উদ্দীপনার শেষ নেই।

কিন্তু সেই আগ্রহে শুরুতেই বাধা পড়ল। বৃষ্টির কারণে অ্যাগিয়াস বোলে সিরিজের প্রথম টেস্টটির সময়মতো টস করা সম্ভব হয়নি। খেলা শুরু কখন হবে, তাই বলাও যাচ্ছে না।

বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় টস হওয়ার কথা ছিল। খেলা শুরুর সময় নির্ধারিত ছিল বিকাল ৪টায়। কিন্তু খেলা শুরুর সময় পার হওয়ার পরও টসই হয়নি টেস্টের।

করোনার মধ্যে এই সিরিজ আয়োজনে কম ব্যবস্থাপনার মধ্য দিয়ে যেতে হয়নি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি)। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড এবং সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়াম ও তার আশপাশের জায়গাকে করতে হয়েছে পুরোপুরি বায়ো সিকিউর। যেখানে টিম হোটেলে রীতিমতো বন্দী অবস্থায় থেকে অনুশীলন ও নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচ খেলেছে সফরকারি ওয়েস্ট ইন্ডিজ।

দুই দলের খেলোয়াড়দের বায়ো সিকিউর বাবলের মধ্যেই রাখা পুরো সিরিজ ধরে। করোনা ভাইরাসের কারণে দর্শক প্রবেশের অনুমতি নেই। ম্যাচ অফিসিয়াল এবং মাঠকর্মীদের বিষয়েও রয়েছে বাড়তি সতর্কতা ও স্বাস্থ্য নিরাপত্তা।

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে থাকা যোদ্ধাদের প্রতি সম্মানে এ সিরিজের নাম রাখা হয়েছে ‘রেইজ দ্য ব্যাট’ সিরিজ। দুই দলের খেলোয়াড়দের জার্সিতে থাকবে ফ্রন্টলাইনার যোদ্ধাদের নাম। এর বাইরে যুক্তরাষ্ট্রে চলমান বর্ণবাদবিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে জার্সিতে রাখা হবে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লোগো।

ইংল্যান্ড স্কোয়াড: বেন স্টোকস (অধিনায়ক), ররি বার্ন, জ্যাক ক্রলি, জস বাটলার, জো ডেনলি, অলি পোপ, ডম সিবলে, ক্রিস ওকস, মার্ক উড, জোমিনিক বেস, জোফরা আর্চার, জেমস অ্যান্ডারস, স্টুয়ার্ট ব্রড।

রিজার্ভ: জেমস ব্র্যাসে, স্যাম কুরান, বেন ফকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, অলি রবিনসন, ওলি স্টোন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।