রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দীঘিনালায় সহিংসতার ঘটনায় কাজ শুরু করেছে তদন্ত কমিটি

Paris
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ৯:০৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতায় গঠিত সাত সদস্যের তদন্ত কমিটি কাজ শুরু করেছে। রোববার সকালে দীঘিনালার লারমা স্কয়ার সরেজমিন পরিদর্শন করেছে কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নুরুল্লাহ নূরী।

এ সময় ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন তিনি। পরে মোহাম্মদ নুরুল্লাহ নূরী সাংবাদিকদের বলেন, ঘটনার কারণ জানতে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেছি। পাশাপাশি সে সময়ে গণমাধ্যমে যেসব ভিডিও প্রচারিত হয়েছে এবং পত্রপত্রিকায় যেসব রিপোর্ট প্রকাশিত হয়েছে তা বিশ্লেষণ করা হবে। এছাড়া যারা আহত বা নিহত হয়েছেন সেই তথ্যও সংগ্রহ করা হবে। এ সময় কোনো ব্যস্তুচ্যুত হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হবে।

এ সময় তদন্ত কমিটির অন্যতম সদস্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত পুলিশ সুপার উপস্থিত ছিলেন। এছাড়া দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশীদ, দীঘিনালা থানার ওসি মো. জাকারিয়া, স্থানীয় জনপ্রতিনিধি, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

ঘটনা তদন্তে ২৬ সেপ্টেম্বর সাত সদস্যের কমিটি গঠন করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার। আগামী ১৪ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিবে তদন্ত কমিটি।

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়িতে গণপিটুনির শিকার হয়ে মামুন নামে এক যুবককে নিহত হন। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করেন দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি লারমা স্কয়ারের দিকে যাওয়ার সময় সংঘর্ষের সূত্রপাত হয়। একপর্যায়ে লারমা স্কয়ারে দোকানপাট ও বসত বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে খাগড়াছড়ি জেলা সদর ও রাঙামাটিতে ছড়িয়ে পড়ে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়