শনিবার , ১০ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দিলশানের বিদায়, সিরিজ অজিদের

Paris
সেপ্টেম্বর ১০, ২০১৬ ১২:২০ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা হেরেছে ৪ উইকেটে। ফলে, ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

 

এটাই ছিল তিলকরত্নে দিলশানের শ্রীলঙ্কার হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ। শ্রীলঙ্কার হয়ে ১৭ বছর প্রতিনিধিত্ব করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের বিদায়ী ম্যাচে তিলকরত্নে দিলশান করেন ১ রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই অবসর নেবেন-এমন ঘোষণা আগেই দিয়েছিলেন ৩৯ বছর বয়সী দিলশান।

 

আগে ব্যাট করা লঙ্কানরা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১২৮ রান। সহজ জয়ের টার্গেটে নেমে ৬ উইকেট হারানো অজিরা ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

 

শ্রীলঙ্কার হয়ে ওপেনিংয়ে নামা দিলশান ইনিংসের দ্বিতীয় ওভারে জন হ্যাস্টিংসের দ্বিতীয় বলে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ তুলে দেন। আরেক ওপেনার কুশল পেরেরা ২২ রান করে বিদায় নেন। ইনিংস সর্বোচ্চ ৬২ রান আসে ডি সিলভার ব্যাট থেকে। লঙ্কানদের হয়ে নয় ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

 

অজিদের হয়ে তিনটি করে উইকেট দখল করেন জেমস ফকনার এবং অ্যাডাম জাম্পা। দুটি উইকেট পান হ্যাস্টিংস। আর একটি উইকেট লাভ করেন মিচেল স্টার্ক।

 

১২৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অজি দলপতি ডেভিড ওয়ার্নার ২৫ রান করে বিদায় নেন। গত ম্যাচের সেঞ্চুরিয়ান ওপেনার গ্লেন ম্যাক্সওয়েল এ ম্যাচেও ব্যাটে ঝড় তোলেন। ৪১ বলে ৭টি চার আর ৪টি ছক্কায় করেন ৬৬ রান।

 

অজিদের ওপেনিং জুটি থেকেই আসে ৯৩ রান। এরপর কোনো অঘটন না ঘটলেও দলীয় ৯৯ রানের মাথায় সফরকারীদের চার ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। তবে, জয়বঞ্চিত হতে হয়নি ওয়ার্নার বাহিনীকে।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা