বুধবার , ১০ জুলাই ২০২৪ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সেমিফাইনালের আগে নতুন ঝামেলায় নেদারল্যান্ডস

Paris
জুলাই ১০, ২০২৪ ১২:৩৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে আজ (বুধবার) ইংল্যান্ডের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। তবে তার আগে নতুন ঝামেলায় পড়েছে ডাচরা। রোনাল্ড কোম্যানের দলটি মাঠে নামার আগে ম্যাচের ভেন্যু শহর ডর্টমুন্ডে উড়াল দিতে হয়েছে, তবে আগে থেকে নির্ধারিত ট্রেনে চড়তে পারেনি তারা। হঠাৎ করে বাতিল হয় সেই জার্নি, পরে ডাচরা প্লেনে চড়ে দেরিতে পৌঁছায় নির্ধারিত সংবাদ সম্মেলন স্থগিত করেন ডাচ কোচ কোম্যান।

আজকের ম্যাচটি খেলতে নেদারল্যান্ডস দলের নির্ধারিত ভ্রমণ সূচি ছিল মঙ্গলবার। শিডিউল বিপর্যয়ের কারণে দেরিতে বুধবার উলফসবার্গ থেকে তারা ডর্টমুন্ডে পৌঁছেছে। জানা গেছে, যে ট্রেনে ভার্জিল ভ্যান ডাইক ও মেম্ফিস ডিপেইরা যাওয়ার কথা ছিল, সেই ট্রেনের রাস্তা ট্রাকের কারণে অবরুদ্ধ হয়ে ছিল। সে কারণে বাধ্য হয়েই তাদের ভিন্ন উপায় বের করতে হয়। স্থানীয় পুলিশের নিরাপত্তায় তাদের বিমানবন্দরে নিয়ে তুলে দেওয়া হয় ডর্টমুন্ডের বিমানে।

এদিকে, দেরিতে পৌঁছানোয় ডর্টমুন্ডে স্থানীয় সময় মঙ্গলবার রাতে যে সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল, সেটি স্থগিত করে ডাচরা। সেখানে উপস্থিত থাকার কথা ছিল নেদারল্যান্ডস কোচ কোম্যান ও ডিফেন্ডার নাথান অ্যাকের। তবে নির্ধারিত সময়েই জার্মান শহরটিতে পৌঁছেছে ডাচদের প্রতিপক্ষ ইংল্যান্ড। বিমানে করে গ্যারেথ সাউথগেটের দলটি আগেভাগেই পা রাখে ডর্টমুন্ডে।

বিষয়টি নিয়ে আপডেট দিয়েছে ইউরোর আয়োজক সংস্থা উয়েফা। ইউরোপীয় ফুটবলের অভিভাবক সংস্থাটি বলছে, ‘অনিবার্য ব্যাঘাতের কারণে বিমানে চড়ে ডর্টমুন্ডে উড়াল দিয়েছে নেদারল্যান্ডস দল। নির্ধারিত সূচিতে ব্যাঘাতের কারণে কোনো সংবাদ সম্মেলন হচ্ছে না। তবে প্রধান কোচ রোনাল্ড কোম্যানের সাক্ষাৎকারের ফুটেজ উয়েফার মিডিয়া চ্যানেলের মাধ্যমে সরবরাহ করা হবে।’

এই ঘটনায় বিস্ময় প্রকাশ করলেও, সমস্যা দেখছেন না ডাচ কোচ। ভ্রমণ-ঝামেলায় পড়ার পর ওই সময় কোম্যান বলেন, ‘অদ্ভুত, তবে বড় কোনো সমস্যা নয়। আমরা এখনও হোটেলের সামনে বাসে আছি। এখানে হয়তো খেলোয়াড়রা দুই-আড়াই ঘণ্টা বিশ্রামের সুযোগ পাবে। যা তারা ট্রেনেই সারতে পারত। তবে ট্রেনের চেয়ে এই জার্নি (বিমানে) সংক্ষিপ্ত হবে। তাই এখান থেকে যেভাবেই হোক উড়াল দিতে পারলেই ভালো।’

একইসঙ্গে কোম্যান আশা করছেন এই ভ্রমণ-ঝক্কি দলের সেমিফাইনালের প্রস্তুতিতে কোনো প্রভাব ফেলবে না। বাংলাদেশ সময় আজ রাত ১টায় ইউরোর ফাইনালে ওঠার লক্ষ্যে মুখোমুখি হবে ইংল্যান্ড-নেদারল্যান্ডস। সেখানে বিজয়ী দল ফাইনাল খেলবে স্পেনের বিপক্ষে।

 

 

 

 

 


 

 


 

সর্বশেষ - খেলা

...