দক্ষিণ সুদানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সঘর্ষে নিহত ৮১

  • 19
    Shares

দক্ষিণ সুদানের ওয়ার্প রাজ্যে সশস্ত্র বেসামরিক নাগরিক ও সরকারি বাহিনীর মধ্যে সংঘর্ষে অন্তত ৮১ জন নিহত হয়েছেন। মঙ্গলবার সামরিক বাহিনীর এক মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

মুখপাত্র লাল রুয়াই কোয়াং বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, দুইদিন ধরে গ্রেটার তোঞ্জ এলাকার কিছু সশস্ত্র তরুণ নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে। কী কারণে এ সংঘাতের সূত্রপাত তা জানা যায়নি। তবে এ ঘনটায় তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি এলাকাটিতে ব্যাপক নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, ‘নিহতদের মধ্যে ৫৫ জন নিরাপত্তা বাহিনীর সদস্য এবং ২৬ জন বেসামরিক নাগরিক। এছাড়া নিরাপত্তা বাহিনীর আরো ৩১ সদস্য আহত হয়েছেন।’

কোয়াং জানান, আহতরা রাজধানী জুবার সামরিক হাসপাতালে পালিয়ে আসতে সক্ষম হয়। কর্তৃপক্ষ ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসতে সক্ষম হয়েছেন।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।