থাইল্যান্ডে জরুরি অবস্থা প্রত্যাহার

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুত চান ওচার এক আদেশে দেশটির জরুরি অবস্থা প্রত্যাহার করা হয়েছে। গত এক সপ্তাহ ধরে দেশটির রাজধানী ব্যংককসহ প্রধান শহরগুলোতে জরুরি অবস্থা চলছিল। রাজার ক্ষমতা কমিয়ে আনা ও প্রধানমন্ত্রীর পদত্যাগসহ বেশ কিছু দাবিতে উত্তাল হয়ে আছে থাইল্যান্ড। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই জরুরি অবস্থা জারি করা হয়।

বৃহস্পতিবার একটি রয়েল গেজের ঘোষণায় বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতে জরুরি অবস্থা জারি করা হয়েছিল। তবে এটি সমাধান হওয়ায় জরুরি অবস্থা স্থগিত করা হল। বর্তমান পরিস্থিতিতে এখন থেকে সাধারণ আইন প্রয়োগ করা হবে। বিক্ষোভ দমনে গত ১৫ অক্টোবর জরুরি অবস্থা জারি করেছিল দেশটির সরকার।

এতে চারজনের বেশি মানুষের জমায়েত ও কারফিউ আরোপ করা হয়। তবে কারফিউ উপেক্ষা করে বিক্ষোভে আরও বেশি সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। সর্বশেষ বিক্ষোভকারীরা থাইল্যান্ডের প্রধানমন্ত্রীকে পদত্যাগের জন্য তিন দিন আল্টিমেটাম বেঁধে দিয়েছে। পদত্যাগ না হলে আরো বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছে তারা।

সূত্র মানবজমিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।