শনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তোফাজ্জলকে পিটিয়ে হত্যা: অভিযুক্ত দুজন এখনও পলাতক

Paris
সেপ্টেম্বর ২১, ২০২৪ ১২:৪৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে গণপিটুনি দিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত আটজনের দু’জনকে এখনও গ্রেফতার করা যায়নি। এ দু’জন এখনও পলাতক রয়েছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) প্রতিবেদনে আটজনের বিষয়ে অভিযোগ পায় তদন্ত কমিটি। এর মধ্যে ছয়জনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার শিক্ষার্থী হলেন- পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জালাল আহমেদ, ২০১৮-১৯ সেশনের আহসান উল্লাহ, ভূগোল ও পরিবেশ বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আল হোসাইন সাজ্জাদ, ২০২১-২২ শিক্ষাবর্ষের মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ছাত্র মোহাম্মদ সুমন, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষার্থী মুত্তাকীন সাকিন এবং ওয়াজিবুল আলম।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দিন আহমেদ বলেন, গ্রেফতারকৃত ছয়জনকে শুক্রবার কোর্টে চালান করা হয়েছিল। তারা ১৬৪ ধারায় ঘটনায় জড়িত থাকার কথা উল্লেখ করে স্বীকারোক্তি দিয়েছেন। ফলে তাদের কারাগারে রাখা হয়েছে।

এছাড়া অভিযুক্ত ২০২০-২১ শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মো. ফিরোজ কবির একই বর্ষের পদার্থবিজ্ঞান বিভাগের মো. আবদুস সামাদকে এখনও গ্রেফতার করা যায়নি।

প্রক্টর বলেন, তারা মোবাইলফোন বন্ধ রেখেছেন। ফলে শনাক্ত করা যায়নি এখনও। তবে সংশ্লিষ্ট সব জায়গায় তাদের তথ্য পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় আমরা হল প্রশাসনের গাফিলতি পেয়েছি। ফলে হলের প্রাধ্যক্ষকেও সরিয়ে দেওয়া হতে পারে। শনিবার (২১ সেপ্টেম্বর) এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আইন আদালত