রবিবার , ২৮ আগস্ট ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তাহমিদের জামিন নামঞ্জুর

Paris
আগস্ট ২৮, ২০১৬ ৫:২৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গুলশানের হলি আর্টিসানে জঙ্গি হামলার ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেপ্তার তাহমিদ হাসিব খানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

 

রোববার ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান শুনানি শেষে তাহমিদের জামিন নাকচ করে দেন।

 

তাহমিদের পক্ষে তার আইনজীবী হামিদুর রহমান (মামুন) জামিনের আবেদন করেন। জামিন শুনানিতে তিনি বলেন, গুলশান হামলার ঘটনার সঙ্গে তাহমিদ সম্পৃক্ত না। তাকে দুই দফায় ১৪ দিনের রিমান্ডে নিয়ে কোনো তথ্য উপাত্ত উদ্ধার করতে পারেনি পুলিশ। সে পরিস্থিতির শিকার। সে মৃগী রোগেও আক্রান্ত। তাকে জামিন দিলে সে পলাতক হবে না। তাই যে কোনো শর্তে আমরা তার জামিনের প্রার্থনা করছি।

 

দুই দফায় ১৪ দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছে তাহমিদ। গত ৪ আগস্ট ৮ দিন এবং ১৩ আগস্ট ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়।

 

২ আগস্ট রাত পৌনে ৯টায় বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদকে গ্রেপ্তার করে পুলিশ।

 

তাহমিদ হাসিব খান আফতাব বহুমুখী ফার্মের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রহিম খান শাহরিয়ারের ছেলে। তিনি কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং কানাডার স্থায়ী নাগরিক। ১ জুলাই গুলশান হামলার দিনই দুপুরে ঢাকায় আসেন তাহমিদ।

 

এদিকে ওই ঘটনার মামলায় ১১ জন সাক্ষী আদালতে জবানবন্দি দিয়েছেন।

 

উল্লেখ্য, ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে তাহমিদ হাসিব খান পুলিশের নজরদারিতে ছিল।

সূত্র:রাইজিংবিডি

সর্বশেষ - আইন আদালত