বুধবার , ৩১ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তানোরে মৎস্য সপ্তাহ পালিত

Paris
জুলাই ৩১, ২০২৪ ৭:৩২ অপরাহ্ণ

তানোর প্রতিনিধি :
“ভরবো মাছে মোদের দেশ, গরবো স্মার্ট বাংলাদেশ” শিরোনামে রাজশাহীর তানোরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে বর্ণ্যাঢ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা হল রুমে এ উপলক্ষ্যে আলোচনা সভায় তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি লুৎফর হায়দার ময়না।

স্বাগত বক্তব্য রাখেন- তানোর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. বাবুল হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার ও ভাইস চেয়ারম্যান তানভীর আহমেদ রেজা।

আলোচনা শেষে, স্থানীয় পর্যায়ে “মৎস্য ও মৎস্যজাত পন্য উৎপাদন ও বাজারজাতকরণে” এফএইচ এর নারী উদ্দ্যোক্তা বিজরি বেগম ও সিউলি বেগমকে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এফএইচএর টেকনিক্যাল অফিসার কৃষিবিদ আবুল কাশেম বলেন, আমরা ২০২২ সাল হতে তানোর ও গোদাগাড়ী উপজেলায় মাছ চাষে নারীর অংশ বৃদ্ধি, মৎস্য ক্ষেত্রে নারী উদ্দ্যোক্তা তৈরি এবং পুষ্টি চাহিদা পুরণে প্রায় ৮০০ প্রান্তিক পরিবারকে মাছ চাষে সহায়তা প্রদান করে আসছি। আশা করি এসব কার্যক্রমের মাধ্যমে তারা পুষ্টি চাহিদা পুরণ ও বাড়তি আয়ের সুযোগ পাবে। পরে উপজেলা চত্বরের পুকুরে মৎস্য পোনা অবমুক্তকরণ করা হয়।

সর্বশেষ - রাজশাহীর খবর