তানোরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের এসেডো’র কর্ম সরঞ্জাম বিতরণ

নিউজ ডেস্ক

তানোর প্রতিনিধি:
রাজশাহী তানোরে এসেডো-মুক্তি প্রকল্পের আয়োজনে এবং ট্রেইডক্র্যাফ্ট এক্সচেঞ্জ ও ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সঙ্গে সেবাদান কারীদের সুসম্পর্ক উন্নয়ন কর্মশালা ও বিভিন্ন সরঞ্জাম বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলা হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নবাগত তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সরঞ্জাম বিতরণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা চেয়ারম্যান মো: লুৎফর হায়দার রশীদ ময়না ।

অনুষ্ঠানে মুক্তি প্রকল্প নিয়ে স্বাগত বক্তব্য দেন সেডো’র নির্বাহী পরিচালক রবিউল আলম।

বিশেষ অতিথি ছিলেন তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) রাকিবুল হাসান, তানোর উপজেলা ভাইস চেয়ারম্যানজনাব আবু বাক্কার, উপজেলা এলজিইডি’র প্রকৌশলী আব্দুল্লা-আল-মামুন, উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা সাদিকুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা খাতুন, উপজেলা সমবায় অফিসার আখতার হোসেন, মুন্ডুমালা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামিল মার্ডি প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন মুক্তি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী শাহসুফি, মোতাক্কেল বিল্লাহ, এসেডোর ফিন্যান্স ম্যানেজার আজাহার আলী, ফিল্ড কো-অর্ডিনেটর মাহাবুব জামান তপন, আমিনুল ইসলাম ও সহকারী এডমিন অফিসার মিলন হোসেনসহ এনজিওপ্রতিনিধি, সাংবাদিক,শিক্ষক, ইমাম ও তানোর উপজেলা ক্ষুদ্র নৃগোষ্ঠী সামগ্রিক উন্নয়ন এসোসিয়েশন সদস্যরা।

অনুষ্ঠানে ২০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠি যুবতীদের মধ্যে ২০ টি সেলাই মেশিন, ১০জন ক্ষুদ্র ন-ৃগোষ্ঠিযুবক-যুবতীদের মাঝে ১০ সেটরাজমিস্ত্রি সরঞ্জাম, ১০ জন যুবক-যুবতীদের মাঝে ১০ সেট ট্ইালস ফিটিং মিস্ত্রি সরঞ্জাম উপকরন হিসাবে বিতরণ করা হয়।

উল্লেখ্য, তানোর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কারিগরী সহযোগিতায় ২০ জন ক্ষুদ্র নৃগোষ্ঠী যুবতীদের সেলাই প্রশিক্ষণ সম্পন্ন হয়।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।