তরুণীদের মাদক পাচারে বাধ্য করায় গ্রেফতার ফুটবল রেফারি

নিউজ ডেস্ক

ইউরোপসেরা ফুটবল টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগের পরিচিত রেফারি স্নাভকো ভিনিচকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তরুণীদের মাদক পাচার ও দেহব্যবসায় বাধ্য করার অভিযোগে সম্প্রতি তাকে গ্রেফতার করে বসনিয়া ও হার্জেগোভিনার পুলিশ। তবে ইতিমধ্যে জামিন পেয়েছেন তিনি।

অবশ্য নিজেকে নির্দোষ দাবি করেছেন ভিনিচ। ভুল সময়ে ভুল জায়গায় উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন তিনি। তবে তার বিরুদ্ধে তদন্ত চলছে।

একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, কয়েক দিন আগে বসনিয়ার কুখ্যাত মাদক মাফিয়া তিজানা মাকসিমোভিচকে গ্রেফতার করে পুলিশ। নৌকাযোগে তিন নারী নিয়ে বিদেশে পালানোর সময় ক্রোয়েশিয়া সীমান্তে তাকে আটক করে তারা।

এর পরই ভিনিচকে গ্রেফতার করে পুলিশ। ওই সময় বসনিয়ার প্রসিদ্ধ শহর বেজেলজিনায় বিলাসবহুল এক পার্টিতে মজে ছিলেন তিনি। সেখানে চলছিল মদ, নারী ও জুয়ার আসর।

সেই পার্টিতে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র, নগদ অর্থ ও মাদকসহ ৯ নারী এবং ২৬ পুরুষকে গ্রেফতার করে পুলিশ। ভিনিচের দাবি– এক শিল্পপতির আমন্ত্রণ রক্ষায় সেখানে যান তিনি।

ফুটবলপ্রেমীদের কাছে পরিচিত মুখ ভিনিচ। ইউরোপসেরা টুর্নামেন্ট চ্যাম্পিয়নসে লিগের বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেছেন তিনি।

এর মধ্যে উল্লেখযোগ্য ২০১৯-২০ মৌসুমে ম্যানচেস্টার সিটি বনাম শাখতার দোনেৎস্ক এবং গেংক বনাম লিভারপুল ম্যাচ। হাইভোল্টেজ ম্যাচ দুটি নিখুঁতভাবে পরিচালনা করে আলোচনায় আসেন ভিনিচ।

৪০ বছর বয়সী অভিজ্ঞ রেফারির ইউরোপা লিগ ও ইউরো প্রতিযোগিতায় সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের নজিরও রয়েছে।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।