সোমবার , ২৮ অক্টোবর ২০২৪ | ১৩ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ড. ইউনূসকে রাষ্ট্রপতি করে জাতীয় সরকার গঠনের আহ্বান

Paris
অক্টোবর ২৮, ২০২৪ ৯:৫৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সাহাবুদ্দিন চুপ্পুকে অপসারণ এবং ড. মুহাম্মদ ইউনূসকে রাষ্ট্রপতি করে জাতীয় সরকার গঠনের আহ্বান জানিয়েছেন আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবে ইনকিলাব মঞ্চ আয়োজিত ‘ফ্যাসিবাদ-উত্তর বাংলাদেশে সংবিধান প্রশ্ন : মুজিববাদ নাকি জনমুক্তি?’ শীর্ষক সংবিধান সংলাপে তিনি এ আহ্বান জানান।

সভায় সরকারের উদ্দেশে মাহমুদুর রহমান বলেন, ‘রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে রাজনৈতিক দলগুলোকে প্রস্তাব দিন। রাজনৈতিক দলগুলো যখন ঐক্যবদ্ধ থাকবে তখন কোনো তৃতীয় ব্যক্তি ক্ষমতা নিতে পারবে না।

আন্তর্জাতিকভাবে একটা মেসেজ যাবে যে, বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ।’

সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগকে নিষিদ্ধ করায় সরকারকে অভিনন্দন জানিয়ে আমার দেশ সম্পাদক বলেন, ‘আড়াই মাসের এ সরকার যে কয়টি ভালো কাজ করেছে তার মধ্যে অন্যতম জঙ্গি সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করা। সব রাজনৈতিক দলের উচিত ছিল সরকারের এ সিদ্ধান্তে সাধুবাদ জানানো। অথচ ছাত্রলীগ নিষিদ্ধের সিদ্ধান্তকে নানাভাবে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে।

বিপ্লব সংবিধান মেনে হয় না উল্লেখ করে মাহমুদুর রহমান আরো বলেন, ‘এই সংবিধানের জন্য এখনো ফ্যাসিবাদের আইকন শেখ মুজিবুর রহমানের ছবি সব অফিসে শোভা পায়। বিভিন্ন প্রশ্ন ও বিতর্ক দেখা দিচ্ছে। আপনারা সুপ্রিম কোর্ট থেকে সব বিচারপতিকে সরাতে পেরেছেন, কিন্তু হাইকোর্ট থেকে সরাতে পারেননি।’

ইনকিলাব মঞ্চের মুখপাত্র শরীফ উসমান বিন হাদীর সভাপতিত্বে সংলাপে আরো বক্তৃতা করেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, রাষ্ট্রবিজ্ঞানী ড. আব্দুল লতিফ মাসুম, এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক ড. শরিফুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ড. নজরুল ইসলাম প্রমুখ।

সংলাপে ৭২-এর সংবিধান বাতিল করে নতুন সংবিধান প্রণয়নের দাবি জানান বক্তরা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়