ডিমের নতুন রেসিপি

ডিমের বিভিন্ন ধরনের রেসিপির কথা আমরা জানি। ডিমের একটি নতুন রেসিপি হচ্ছে এগ ভিন্ডালু। নতুন এ রেসিপি তৈরি করতে পারেন ঘরে।

আসুন জেনে নিই এগ ভিন্ডালু তৈরির পদ্ধতি–

উপকরণ 

৪টি সিদ্ধ ডিম, ৩টি টমেটো, ৫টি শুকনো মরিচ, হাফ কাপ পেঁয়াজ কুঁচি, ১ চামচ আদা বাটা, ১ চামচ রসুন বাটা, ২ চামচ হলুদ গুঁড়ো, ২ চামচ গোটা ধনে, ২ চামচ কালো জিরে, ১ চামচ গোটা গোলমরিচ, ৩ টুকরো দারুচিনি, ৬টি ছোট এলাচ, ৮টি লবঙ্গ, ২ চামচ ধনেপাতা কুচি, দেড় চামচ কাঁচালংকা কুচি, স্বাদমতো লবণ,  ৩ চামচ ভিনেগার, পরিমাণমতো সাদা তেল।

যেভাবে তৈরি করবেন

প্রথমে কড়াইয়ে তেল গরম করে তাতে সিদ্ধ ডিমগুলো দিয়ে হালকা করে ভেজে নিন। এবার মিক্সিতে শুকনো মরিচ, গোটা ধনে, গোটা জিরে, লবঙ্গ, এলাচ, দারুচিনি, গোলমরিচ, রসুন-আদা, হলুদ, ভিনেগার, লবণ ও অল্প পানি দিয়ে ভালো করে মসলাগুলো ভালো করে বেটে নিন।

এর পর কড়াইতে তেল গরম করে তাতে এলাচ, লবঙ্গ, গোটা গোলমরিচ, কাঁচালংকা ও টমেটো দিয়ে ভালো করে ভেজে নিন।  এর পর পেঁয়াজ কুচি দিয়ে হালকা ভেজে নিন।

বাটা মসলা তাতে দিয়ে ভালো করে কষতে থাকুন। মসলা কষে এলে তাতে ডিম ও স্বাদমতো লবণ দিয়ে আবারও কষিয়ে নিন।

মসলা থেকে তেল ছাড়লে তাতে সামান্য পানি দিয়ে দিন। হয়ে গেলে ধনেপাতা কুচি ছড়িয়ে নামিয়ে নিন। ব্যস, তৈরি এগ ভিন্ডালু।

 

সূত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।