ট্রাম্প প্রশাসনবিহীন বিশ্ব আগের চেয়ে অনেক সুন্দর হবে: ইরান

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, ট্রাম্প প্রশাসনবিহীন বিশ্ব আগের চেয়ে অনেক সুন্দর হবে। তিনি শুক্রবার নিজের অফিসিয়াল টুইটার পেজে দেওয়া এক পোস্টে এ মন্তব্য করেন।

জারিফ তার টুইটার বার্তায় বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসনের লজ্জাজনক শেষ দিনগুলো অতিক্রমের প্রতি ইঙ্গিত করে বলেন, তাদেরকে ছাড়া বিশ্ব অনেক ভালো চলবে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ট্রাম্প প্রশাসন গোটা বিশ্বের যে পরিমাণ অনিষ্ট করেছে তা এই প্রশাসনের উগ্রপন্থিদের দৃষ্টিতে যথেষ্ট নয়।এই অনিষ্ট ষোলকলায় পূর্ণ করার জন্য তারা জোর করে আরেক দফা ক্ষমতায় থাকতে চেয়েছিল। কিন্তু তাদের সে দিবাস্বপ্ন পূরণ হয়নি।

 

মোহাম্মাদ জাওয়াদ জারিফ শেষ দিনগুলোতে ট্রাম্প প্রশাসনের অনিষ্টের উদাহরণ তুলে ধরে বলেন, মার্কিন সরকার ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনকে সন্ত্রাসী আখ্যায়িত করে দেশটির মানবিক পরিস্থিতির চরম অবনতি ঘটার ক্ষেত্র সৃষ্টি করে দিয়েছে। এ ছাড়া, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের বিরুদ্ধে যে উদ্ভট অভিযোগ করেছেন তা শান্তির প্রতি ট্রাম্প প্রশাসনের চরম অবজ্ঞাই প্রমাণ করেছে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।