মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ট্রাম্পকে মারতে ১২ ঘণ্টা ঝোপের মধ্যে লুকিয়ে ছিলেন রুথ

Paris
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ১০:২৮ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ডোনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টাকারী রায়ান ওয়েসলি রুথ ধরা পড়ার আগে প্রায় ১২ ঘণ্টা যাবৎ গলফ কোর্সের পাশের ঝোপের মধ্যে লুকিয়ে ছিলেন। এমন তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস।

সংস্থাটির দাবি, এজেন্টদের দ্রুত তৎপরতাই বাঁচিয়ে দিয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্টকে। ট্রাম্প গলফ কোর্সে হাজির হওয়ার পর নিরাপত্তা ব্যবস্থার কারণেই সরাসরি তার দিকে অস্ত্র তাক করতে পারছিলো না দুর্বৃত্ত। সোমবার ৫৮ বছর বয়সী রায়ান ওয়েসলিকে আটকের ভিডিও প্রকাশ করেছে মার্কিন পুলিশ।

পুলিশ জানিয়েছে, গলফ কোর্সের ৫০ মাইল দূর থেকে গ্রেপ্তার করা হয় তাকে। পুলিশের বডিক্যামে ধরা পড়ে সে দৃশ্য। হত্যাচেষ্টা ও অস্ত্র আইন লঙ্ঘনের অভিযোগে আদালতে হাজির করা হয়েছে হাওয়াইয়ের বাসিন্দা রায়ানকে।

কানে গুলিবিদ্ধ হওয়ার দু’মাসের মাথায় রবিবার আবার হত্যার চেষ্টা করা হয় ট্রাম্পকে। রিপাবলিকান প্রার্থীকে অতিরিক্ত নিরাপত্তা দেওয়ার দাবি জানিয়েছেন তার আইনজীবীরা।

এদিকে আততায়ীর হামলা থেকে বেঁচে যাওয়ার পর ডোনাল্ড ট্রাম্পকে ফোন করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউস জানিয়েছে, বেশ কিছুক্ষণ কথা হয়েছে দু’জনের মধ্যে।

আন্তরিক কথোপকথনে ট্রাম্প নিরাপদে থাকায় স্বস্তি প্রকাশ করেন বাইডেন। ফোনকলের জন্য প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান রিপাবলিকান নেতা ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্পের এক বিবৃতিতে বলা হয়, সৌজন্য ও হৃদ্যতাপূর্ণ ছিল তাদের আলাপ। সিক্রেট সার্ভিসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা হয়েছে দু’জনের।

হোয়াইট হাউস জানিয়েছে, হামলার চেষ্টার খবর পেয়েই এর আগেও একবার ট্রাম্পের সঙ্গে কথা বলার চেষ্টা করেন বাইডেন। তবে সংযোগ স্থাপন সম্ভব হয়নি। দ্বিতীয়বারে যোগাযোগ হয় দু’জনের।

সর্বশেষ - আন্তর্জাতিক