ট্রাম্পকে নিয়ে প্রশ্ন করায় ২১ সেকেন্ডের জন্য থ হয়ে গেলেন ট্রুডো

নিউজ ডেস্ক
  • 28
    Shares

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ঘিরে প্রশ্ন করার জেরে ২১ সেকেন্ড থ হয়ে চিন্তা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তবে শেষ অবধি তিনি ট্রাম্পকে উদ্দেশ্য করে সরাসরি কিছু বলেননি।

গতকাল মঙ্গলবার ট্রুডো বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে ভীতি ও হতাশাজনক যে ঘটনাগুলো ঘটছে, সেসব দেখছেন কানাডিয়ানরা। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে এবং আন্দোলনকারীদের বিরুদ্ধে কাঁদানে গ্যাস ব্যবহারের ব্যাপারে জানতে চাইলে তিনি ২১ সেকেন্ড চুপ ছিলেন।

দীর্ঘ সময় ধরে ডোনাল্ড ট্রাম্পের কোনো রকম সমালোচনা করেন না ট্রুডো। আবারো সরাসরি ট্রাম্পকে ঘিরে মন্তব্য না করে ট্রুডো বলেন, যুক্তরাষ্ট্রে যে ভয়ঙ্কর এবং আতঙ্কিত পরিস্থিতি বিরাজ করছে, তা আমরা সবাই দেখছি। সময় এসেছে মানুষকে একত্রিত করার।

প্রসঙ্গত, কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডকে আটক করার পর নির্মমভাবে শ্বাসরোধ করে হত্যা করে মার্কিন পুলিশ। সেই ঘটনার জেরে যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ চলছে।

সেই ইস্যুতে ট্রাম্পের নাম না করেই সমালোচনার ব্যাপারে টরন্টো ইউনিভার্সিটির রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক নেলসন উইসেম্যান বলেন, ট্রাম্পের নাম না করেই এটি ট্রাম্পের সমালোচনা। ট্রুডো সরাসরি ট্রাম্পের নাম নেননি।

তিনি আরো বলেন, ট্রুডো যথেষ্ট আধুনিক। সরাসরি নাম নিলে ট্রাম্প ক্ষেপে যেত। আর সেটার প্রভাবও পড়তো বলে মনে করেন তিনি।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।