শুক্রবার , ২৫ অক্টোবর ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ট্রাম্পকে জেতাতে ১৫০০ কোটি টাকা খরচ করেছেন ইলন মাস্ক

Paris
অক্টোবর ২৫, ২০২৪ ১২:০৪ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে জেতাতে এখন পর্যন্ত ১৩ কোটি ২০ লাখ ডলার খরচ করেছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক, বাংলাদেশি মুদ্রায় যা ১৫০০ কোটি টাকারও বেশি।ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

আগামী ৫ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এর আগে ভোটারদের মন জয় করতে হবে দুই প্রার্থী হ্যারিস এবং ট্রাম্পকে। তাই দুই প্রার্থীই শেষ মুহূর্তে জোরেশোরে প্রচার চালাচ্ছেন দোদুল্যমান অঙ্গরাজ্যগুলোতে।অর্ধেকের বেশি রাজ্যে আগাম ভোটগ্রহণ শুরু হয়েছে। এর মধ্যে শুধু নর্থ ক্যারোলিনাতেই ভোট দিয়েছেন ১০ লাখ মানুষ। জনমত জরিপে প্রায় সমানে সমান একে অন্যকে টেক্কা দিচ্ছেন কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের পক্ষে মাঠে আছেন বিশ্বের এক নম্বর ধনী টেসলার প্রধান ইলন মাস্ক। তিনি সুইং স্টেটগুলোতে অর্থ ছড়াচ্ছেন। প্রতিদিন তিনি ওইসব রাজ্যে ভোটারদের ১০ লাখ ডলার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

গত শনিবার পেনসিলভানিয়ার একটি টাউন হল ইভেন্টে প্রথম বিজয়ীর হাতে লটারি-স্টাইল চেক তুলে দিয়ে এই কার্যক্রমের সূচনা করেন মাস্ক। এরপর থেকে এখন পর্যন্ত ১৩২ মিলিয়ন ডলার খরচ হয়েছে তার।

গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ফেডারেল ইলেকশন কমিশন এই তথ্য প্রকাশ করেছে। দাবি করা হচ্ছে, মাস্কের এ উদ্যোগের উদ্দেশ্য ট্রাম্প সমর্থকদের মধ্যে যারা সাধারণত ভোট দেন না, তাদের ভোটার নিবন্ধনে উৎসাহিত করা এবং নির্বাচনের ফলাফলে ইতিবাচক প্রভাব ফেলা।

সর্বশেষ - আন্তর্জাতিক