টেস্ট অধিনায়ক হিসেবে রেকর্ড রান করেছেন যারা

নিউজ ডেস্ক

টেস্টের অভিজাত ফরম্যাটে অধিনায়কের মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা সত্ত্বেও যারা দুর্দান্ত ব্যাটিং করে রানের রেকর্ড গড়েছেন সম্প্রতি তাদের সম্মানে টুইট করেছে আইসিসি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সেই টুইটে বিশ্বের সেরা চার টেস্ট অধিনায়কের ছবি এবং তাদের রেকর্ড রান উল্লেখ করা হয়।

টেস্ট অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান সংগ্রহের ইতিহাস গড়েছেন দক্ষিণ আফ্রিকান সাবেক তারকা ব্যাটসম্যান গ্রায়েম স্মিথ। তিনি ২০০২ থেকে ২০১৪ সাল পর্যন্ত ১০৯ টেস্টে সর্বোচ্চ ২৫টি সেঞ্চুরির সাহায্যে ৮ হাজার ৬৫৯ রান করেছেন।

এই তালিকায় দ্বিতীয় পজিশনে রয়েছেন অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক অ্যালান বর্ডার। তিনি ১৯৭৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ৯৩ টেস্টে ১৫টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ৬২৩ রান করেছেন।

অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিং ১৯৯৫ থেকে ২০১২ সাল পর্যন্ত ৭৭ টেস্টে ১৯টি সেঞ্চুরি সাহাযে তৃতীয় সর্বোচ্চ ৬ হাজার ৫৪২ রান সংগ্রহ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্লাইভ লয়েড ১৯৬৬ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত ৭৪ টেস্টে ১৪টি সেঞ্চুরির সাহায্যে ৫ হাজার ২৩৩ রান সংগ্রহ করেছেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।