টিকটক, লাইকি বন্ধে হাইকোর্টে রিট

  • 8
    Shares

টিকটক, লাইকি ও বিগো লাইভ অ্যাপস বন্ধ বা নিষিদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে হাইকোর্টে একটি রিট করা হয়েছে।

গতকাল বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জনস্বার্থে রিটটি করেন সুপ্রিকার্টের আইনজীবী মো. জে আর খাঁন রবিন। রিটে অ্যাপসগুলো বন্ধ চাওয়া সহ রুলজারির আবেদন করা হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, তথ্য সচিব, বিটিআরসির চেয়ারম্যান ও পুলিশের আইজিকে বিবাদী করা হয়েছে।

এর আগে এই আইনজীবী টিকটক, লাইকি ও বিগো লাইভ অ্যাপস বন্ধ বা নিষিদ্ধে লিগ্যাল নোটিশ পাঠান। নোটিশে বলা হয়, এসব অ্যাপ ব্যবহারে তরুণ প্রজন্ম বিপথগামী হচ্ছে। নষ্ট হচ্ছে তাদের নৈতিকতা, সামাজিক মুল্যবোধ ও পারস্পারিক শ্রদ্ধাবোধ। এছাড়া তরুণ বা কিশোর গ্যাং গড়ে অপরাধমূলক কর্মকাণ্ডে অংশ নিয়ে হয়ে উঠছে সহিংস।

এতে বলা হয়, এছাড়া বিগো-লাইভ আ্যপের মাধ্যমে অশ্নীল অঙ্গভঙ্গি ও কুরুচিপূর্ণ প্রস্তাব এবং যৌনতার ফাঁদে ফেলে কৌশলে অনেকের টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে।

নোটিশের জবাব না পেয়ে অবশেষে রিট করা হয়েছে বলে জানান আইনজীবী জে আর খাঁন রবিন।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।