টিকটকের মতো সেবা আনল ইউটিউব

নিউজ ডেস্ক

শর্ট ভিডিও তৈরির সবচেয়ে জনপ্রিয় অ্যাপ টিকটক। বিশ্বজুড়ে এই অ্যাপের তুমুল সাফল্য দেখে একাধিক টেক জায়ান্ট এ ধরনের সেবা আনতে কাজ করছে। টিকটকের সঙ্গে এই প্রতিদ্বন্দ্বিতায় এবার নাম লেখালো ইউটিউব।

কোম্পানিটি শর্ট ভিডিও তৈরির অভিজ্ঞতা দিতে ‘ইউটিউব শর্টস’ নামক একটি সেবা উন্মোচন করেছে। এতে টিকটকের বেশকিছু জনপ্রিয় ফিচারের অনুরূপ ফিচার রাখা হয়েছে রয়েছে, যা স্পষ্টভাবেই টিকটককে চ্যালেঞ্জে ফেলার মতো। যেমন ভিডিও ফুটেজে টাইমার বা কাউন্টডাউন সেট করা যাবে। নিয়ন্ত্রণ করা যাবে রেকর্ডিং স্পিড। কয়েকটি ফুটেজ যুক্ত করে একটি ভিডিও বানানোরও সুবিধা রয়েছে। এছাড়া মিউজিকের বিশাল তালিকা থেকে যুক্ত করা যাবে ব্যাকগ্রাউন্ড মিউজিক।

তবে টিকটকের ভিডিওর দৈর্ঘ্য যেখানে সর্বোচ্চ ৬০ সেকেন্ডে, সেখানে ইউটিউব শর্টসের ভিডিওর দৈর্ঘ্য হবে সর্বোচ্চ ১৫ সেকেন্ড।

ইউটিউব শর্টস বর্তমানে কেবল ভারতের ইউটিউব অ্যাপে পাওয়া যাবে। অন্যান্য দেশেও এই সেবা খুব শিগগির উন্মুক্ত করা হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

গত মাসে টিকটকের বিকল্প হিসেবে ‘রিলস’ নামের একটি ফিচার ইনস্টাগ্রামে চালু করেছে ফেসবুক। অন্যদিকে এ বছরের শেষের দিকে টিকটকের বিকল্প প্ল্যাটফর্ম আনার ঘোষণা দিয়েছে মোবাইল নির্মাতা কোম্পানি অপো।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।