বুধবার , ১৭ জুলাই ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টিএসসির পরিস্থিতি থমথমে

Paris
জুলাই ১৭, ২০২৪ ৫:১৩ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনকে কেন্দ্র করে রাজু ভাস্কর্য ও টিএসসিতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা চারপাশ থেকে ঘিরে রেখেছে পুলিশ, বিজিবি এবং আনসার সদস্যরা।

বুধবার (১৭ জুলাই) বেলা ২টায় আন্দোলনকারী শিক্ষার্থীরা এ এলাকায় গায়েবানা জানাজা পড়ার কথা থাকলেও পুলিশ ও বিজিবি আগে থেকেই ব্যারিকেড দিয়ে রাখে। বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে নিউমার্কেট এলাকা থেকে একটি কফিনসহ মিছিল আসে। এ সময় শিক্ষার্থীরা আরও উত্তেজিত হয়ে পড়েন এবং স্লোগান দিতে থাকে এবং গায়েবানা জানাজা পড়েন।

পুলিশ ও বিজিবি সদস্যরা এ এলাকায় কাউকে প্রবেশ করতে দিচ্ছে না। এখন পর্যন্ত এ এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার সঞ্জিত কুমার বলেন, বিশ্ববিদ্যালয় এলাকায় শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখানে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টি না হয় সেজন্য পুলিশ কাজ করছে।

এদিকে র‌্যাবের মুখপাত্র লে. কর্নেল মুনীম ফেরদৌস ঢাকা পোস্টকে বলেন, সন্ধ্যার পর শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে যদি তারা ক্যাম্পাস না ছাড়ে, তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের যে নির্দেশনা দেবে, আমরা সে অনুযায়ী কাজ করব।

তিনি বলেন, ক্যাম্পাসের শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করছে র‌্যাব। শিক্ষার্থীদের আবেগ-অনুভূতির প্রতি আমরা সহানুভূতিশীল। তবে তাদের অনুভূতিকে যদি তৃতীয় পক্ষ কাজে লাগিয়ে স্বার্থ হাসিল করতে চায়, তাহলে আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব।

সর্বশেষ - জাতীয়