রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টানা দ্বিতীয় দিন কানপুরের ২২ গজে গড়ায়নি বল, পরিত্যক্ত তৃতীয় দিন

Paris
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ৩:০৮ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

টানা দ্বিতীয় দিনের মতো কানপুরের ২২ গজে কোনো বল না গড়ানোর মধ্যদিয়ে পরিত্যক্ত ঘোষণা করা হলো ভারত-বাংলাদেশের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনের খেলা। বৃষ্টি না হলেও আউটফিল্ড ভেজা থাকায় তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত করে দুই আম্পায়ার।

রোববার (২৯ সেপ্টেম্বর) কানপুরে বৃষ্টি হয়নি। তবে তার আগের দিন রাতে ভারি বৃষ্টির কারণে মাঠের বিভিন্ন স্থান পানি জমে থাকতে দেখা যায়। পরে গ্রাউন্ডম্যানদের সহায়তায় পানি নিষ্কাশন করা হয়। পিচের কভার সরানো হলেও খেলা চালানোর মত অবস্থা ছিল না। এমনকি দ্রুত মাঠ শুকাতে বাউন্ডারি লাইনের কাছে কয়েক জায়গায় বালুও ব্যবহার করা হয়। কয়েক দফা মাঠ পরিদর্শন করে দুপুর আড়াইটায় তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত করেন আম্পায়াররা।

এর আগে, ৩ উইকেটে ১০৭ রান নিয়ে প্রথমদিনের খেলা শেষ করে বাংলাদেশ। ৪০ রান করে অপরাজিত আছেন মুমিনুল হক, মুশফিক অপরাজিত আছেন ৬ রানে। চেন্নাই টেস্টে হেরে সিরিজে পিছিয়ে নাজমুল শান্তর দল। সমতা ফেরাতে তাই জয়ের বিকল্প নেই সফরকারিদের।

কানপুর টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৬ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওপেনিংয়ে নেমে শুরু থেকেই নিজেকে খুঁজে ফিরছিলেন ওপেনার জাকির হাসান। ২৪ বল খেলে কোনো রানই করতে পারেননি বাঁহাতি এই ব্যাটার। ইনিংসের নবম ওভারে আকাশ দীপের বলে ক্যাচ আউট হয়ে ফেরেন টাইগার ওপেনার।

জাকিরের বিদায়ের পর স্কোরকার্ডে ৩ রান যুক্ত হতেই ফেরেন সাদমান ইসলাম। তিনিও আকাশ দীপের শিকার। ৩৬ বলে ২৪ রান করে আউট হন সাদমান। তৃতীয় উইকেটে মুমিনুলের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন শান্ত। তবে মধ্যাহ্ন বিরতির পর ৩১ রান করে অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়ে আউট হন শান্ত।

সর্বশেষ - খেলা