মঙ্গলবার , ২৮ মার্চ ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টটেনহ্যাম কোচের চাকরি হারালেন কন্তে

Paris
মার্চ ২৮, ২০২৩ ৪:২৭ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

প্রিমিয়ার লিগের অন্যতম সেরা ক্লাব টটেনহ্যাম হটস্পার্স। তবে এবারের মৌসুমে ক্লাবটির পারফরম্যান্সের রয়েছে দারুণ ধারাবাহিকতার অভাব। যে কারণে টটেনহ্যামের প্রধান কোচ ইতালির আন্তোনিও কন্তের ভাগ্যে কী লেখা, তা যেন আগে থেকে নির্ধারণ করা ছিল। তবে কন্তের ভাগ্যের সেই লিখন যে এত তাড়াতাড়ি ঘটে যাবে, তা কল্পনা করা যায়নি। মৌসুমের মাঝপথেই টটেনহ্যামের দায়িত্ব ছাড়তে হলো এই ইতালিয়ানকে।

মূলতঃ ফুটবলারদের প্রকাশ্যে সমালোচনা করেছিলেন আন্তোনিও কন্তে। যে কারণে তাকে নিয়ে জল্পনা-কল্পনা বাড়ছিল। শেষ পর্যন্ত ফুটবলারদের বিরুদ্ধে বিষোদগার করার কারণে চাকরিটাই হারাতে হল কন্তেকে। কোচের ক্লাব ছাড়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে টটেনহ্যামের পক্ষ থেকেও।

টটেনহ্যাম যদিও জানিয়েছে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে কন্তের সঙ্গে সম্পর্ক ছেদ করা হয়েছে। কিন্তু বিশেষজ্ঞরা মনে করছেন, ‘ফুটবলারদের বিরুদ্ধে কথা বলেই চাকরি হারাতে হল কন্তেকে।’ মৌসুমের বাকি সময়ে টটেনহ্যামের দায়িত্ব পালন করবেন কন্তের সহকারী ক্রিশ্চিয়ান স্তেলেনি।

এবারের লিগ কাপের শুরুতেই ছিটকে যেতে হয় টটেনহ্যামকে। এরপর চলতি মাসের‌ শুরুতেই এফএ কাপ থেকেও বিদায় নিয়েছে তারা। এসি মিলানের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের অভিযানও শেষ হয়ে গেছে এর মধ্যে। শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগে শেষ করাই এখন তাদের মূল চ্যালেঞ্জ।

যদিও এবারের মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শুরুটা খারাপ হয়নি টটেনহ্যামের। গত অক্টোবরের মাঝামাঝি থেকে মূলত তাদের খারাপ সময় শুরু হয়। এ সময় থেকেই পারফরম্যান্সের ধারাবাহিকতা হারায় তারা। এরপর একের পর এক ম্যাচ হারতে থাকে তারা।

সে থেকে কেবলমাত্র দুবার টানা দু’ম্যাচ জয়ের স্বাদ পেয়েছে টটেনহ্যাম। আন্তর্জাতিক ফুটবলের বিরতির আগে গত ১৮ মার্চ সাউদাম্পটনের মাঠে দু-গোলের লিড পেয়েও ধরে রাখতে পারেনি তারা। ম্যাচের ৭৬ মিনিট পর্যন্ত ৩-১ গোলে এগিয়ে থাকার পর ৩-৩ গোলে ড্র হয়েছিল ম্যাচ।

সেটা একেবারেই মেনে নিতে পারেননি কন্তে। দলের প্রতি ফুটবলারদের নিষ্ঠা, কর্তব্য নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এমনকি ফুটবলারদের সরাসরি ‘স্বার্থপর’ও আখ্যা দেন। এর এক সপ্তাহ পরেই কন্তের সঙ্গে টটেনহ্যামের সম্পর্ক ছিন্ন হল।

জুভেন্টাস, ইতালির জাতীয় দল, চেলসি, ইন্টার মিলানে দায়িত্ব পালন করার পরে কন্তে ২০২১ সালে প্রধান কোচ হিসেবে যোগ দেন টটেনহ্যামে। ৫০৯ দিন দায়িত্ব পালন করেন। এ সময়ে ৭৬ ম্যাচ খেলেছে টটেনহ্যাম। যার মধ্যে জিতেছে ৪১টি, হেরেছে ২৩টি, ড্র ১২টি। তার কোচিংয়ে গত মৌসুমে প্রিমিয়ার লিগে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করেছিল ক্লাব।

সর্বশেষ - খেলা