জয়পুুরহাটে বেকার নারীদের পোশাক তৈরি বিষয়ক সপ্তাহব্যাপী প্রশিক্ষণ

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটে বেকার দরিদ্র ও অসহায় নারীদের পোশাক তৈরি বিষয়ক সপ্তাহব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৮ মে) সকালে জয়পুুরহাট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সপ্তাহব্যাপী পোশাক তৈরি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করেন জয়পুরহাট জেলা প্রশাসক মো.শরীফুল ইসলাম।

জয়পুুরহাট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেটের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা-পিপিএম-সেবা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত রফিক, জয়পুরহাট যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মতিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন মণ্ডল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাম্মিম আজিজ সাজসহ দপ্তরের আরো অন্যান্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, বর্তমান আওয়ামী সরকার দেশের সকল উন্নয়নের পাশাপাশি নারীদের উন্নয়নেও কাজ করে যাচ্ছে। সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অবহেলিত বেকার দরিদ্র ও অসহায় নারীদের স্বাবলম্বী করে তুলতে নানামুখী উদ্যোগে ইতোমধ্যে হাতে নিয়ে বেকার দরিদ্র ও অসহায় নারীদের আশার আলো দেখিয়েছেন।

বক্তারা আরও বলেন, সরকারের পাশাপাশি আমরা যারযার অবস্থান থেকে সবাই মিলে উদ্যোগ নিলে এইসব অসহায় নারীদের দুর্ভোগ অনেকটা কমানো সম্ভব বলে সবাইকে অসহায় নারীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা। সপ্তাহব্যাপী এ পোষাক তৈরি বিষয়ক প্রশিক্ষণে জয়পুরহাট সদর উপজেলার ৩০ জন বেকার দরিদ্র ও অসহায় নারীরা অংশগ্রহণ করেন।

জি/আর