জোর করে কাউকে ভ্যাকসিন দেওয়া হবে না:স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জোর করে কাউকে ভ্যাকসিন দেওয়া হবে না। যে চাইবে তাকেই ভ্যাকসিন দেওয়া হবে। ফ্রন্টলাইন ওয়ার্কারদের সবচেয়ে আগে অগ্রাধিকার দেওয়া হবে।

আজ রবিবার সচিবালয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ভারত থেকে কেনা ৫০ লাখ করোনাভাইরাসের টিকা আগামীকাল সোমবারই দেশে আসছে। ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে একজন নার্সকে টিকা দেওয়ার মাধ্যমে ভ্যাকসিন কর্মসূচির উদ্বোধন করা হবে। এই কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, করোন পরীক্ষায় অ্যান্টিবডি টেস্ট করার অনুমোদন দিয়েছে সরকার। অ্যান্টিবডি টেস্টের কিট বেসরকারিভাবে আমদানি করা যাবে। বাংলাদেশ নিয়ে আসা ভ্যাকসিন অন্যান্য ভ্যাকসিন তুলনায় কম পার্শ্ব প্রতিক্রিয়া হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী ভ্যাকসিন প্রয়োগ করা হবে বলে জানান তিনি।

সূত্র: কালের কন্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।