বুধবার , ৩ আগস্ট ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জুলাই মাসে ৩৭০ নারী-শিশু নির্যাতনের শিকার

Paris
আগস্ট ৩, ২০১৬ ৮:৩৮ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চলতি বছরের জুলাই মাসে ৩৭০ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ধর্ষণের ঘটনা ঘটেছে ৮০টি।

 

মঙ্গলবার (০২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো বাংলাদেশ মহিলা পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য উঠে এসেছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের ভিত্তিতে এ পরিসংখ্যান করা হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ২০১৬ সালের জুলাই মাসে ৩৭০ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের ঘটনা ঘটেছে ৮০টি। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছে ১৬ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩ জনকে।

 

এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৮ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে ৮ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছে ২ জন। এসিডদগ্ধ হয়েছে ২ জন, অগ্নিদগ্ধের ঘটনা ঘটেছে ৫টি। অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে ১ জনের।

 

সাধারণ সম্পাদক মালেকা বানুর পাঠানো এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- নারী ধর্ষণ, এসিডদগ্ধের পাশাপাশি নারী ও শিশু অপহরণের ঘটনা ঘটেছে ১১টি। নারী ও শিশু পাচার হয়েছে ২ জন, এর মধ্যে যৌনপল্লীতে বিক্রি করা হয়েছে ১ জনকে। বিভিন্ন কারণে ৭০ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে এবং আরও ৪ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

 

এছাড়া ২ জন গৃহকর্মীকে নির্যাতন করা হয়েছে। এর মধ্যে হত্যা করা হয়েছে ১ জনকে। যৌতুকের জন্য হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে ৩৮ জন। এ কারণে হত্যা করা হয়েছে ১৫ জনকে। উত্ত্যক্ত করা হয়েছে ৩০ নারীকে। উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে ১ জন। বিভিন্ন নির্যাতনের কারণে ২৮ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। আত্মহত্যার চেষ্টা করেছেন ২ জন।

 
১৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিয়ের শিকার হয়েছে ১১ জন। শারীরিক নির্যাতন করা হয়েছে ৩২ জনকে। বে-আইনি ফতোয়ার ঘটনা ঘটেছে ১ টি। পুলিশি নির্যাতনের শিকার হয়েছে ৪ জন। এছাড়া ১৫ টি অন্যান্য নির্যাতনের ঘটনা ঘটেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - জাতীয়