জিয়াউর রহমানের নামে দুই স্কুল : নাম পাল্টানোর সিদ্ধান্ত বহাল

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে বগুড়ার গাবতলীর দুটি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। ৮ সপ্তাহের জন্য এ স্থগিতাদেশ দেওয়া হয়েছে। ফলে জিয়াউর রহমানের নামে বগুড়ার গাবতলীর দুটি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান। রাষ্ট্রপক্ষের আবেদনে এ আদেশ দেওয়া হয়। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

হাইকোর্ট গত ২৮ ডিসেম্বর ৬ মাসের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ স্থগিত করেন। একইসঙ্গে ওই বিদ্যালয় দুটির নাম পরিবর্তনের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। শিক্ষা সচিব, রাজশাহী শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, রাজশাহী শিক্ষা বোর্ডের পরিদর্শক, জেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।

শহীদ জিয়াউর রহমান গালর্স হাইস্কুলের নাম পরিবর্তন করে রাখা হয় সুখানপুকুর বন্দর গালর্স হাইস্কুল। আর গাবতলী শহীদ জিয়া হাইস্কুলের পরিবর্তন করে নামকরণ করা হয় গাবতলী পূর্বপাড়া হাইস্কুল। শিক্ষা মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন শহীদ জিয়াউর রহমান গালর্স হাইস্কুলের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. এনামুল হক এবং গাবতলী শহীদ জিয়া হাইস্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি মোর্শেদ মিল্টন।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।