জাপানে করোনার চেয়ে অক্টোবরে আত্মহত্যায় মৃতের সংখ্যা বেশি

করোনায় এখন পর্যন্ত জাপানে মোট ২ হাজার ৮৭ জনের মৃত্যু হয়েছে । অন্যদিকে জাপানে শুধু অক্টোবরেই ২ হাজার ১৫৩ জনের মৃত্যু হয়েছে আত্মহত্যায় । যা করোনায় দেশটির মোট মৃত্যুর চেয়ে বেশি।  দেশটির ন্যাশনাল পুলিশ এজেন্সি বিষয়টি নিশ্চিত করেছে।

চলতি বছর জাপানে ১৭ হাজারের বেশি মানুষ আত্মহত্যা করেছে এমন তথ্য উঠে এসেছে যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম সিবিএস’র প্রতিবেদনে।
এদিকে করোনায় এখন পর্যন্ত মোট ২ হাজার ৮৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২০১৯ সালে সেখানে আত্মহত্যা করে ২০ হাজার মানুষ, যা ১৯৭৮ সালের পর সর্বনিম্ন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাব মতে, বিশ্বের অন্যতম আত্মহত্যাপ্রবণ দেশে জাপানে ২০১৬ সালে প্রতি লাখে আত্মহত্যার হার ছিল ১৮ দশমিক ৫ শতাংশ। তবে গত ১০ বছরে দেশটিতে আত্মহত্যার হার কমেছে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।