বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জাকেরকে দলে নেওয়ার ব্যাখ্যা দিল বিসিবি

Paris
সেপ্টেম্বর ১২, ২০২৪ ৮:৫৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পাকিস্তানে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন জাকের আলী অনিক। পাকিস্তান শাহিনসের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ১৭২ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলেছিলেন উইকেটরক্ষক-ব্যাটার।

ইনিংসটি খেলার পথে টেস্ট ক্রিকেটের টেম্পারমেন্টের পরিচয়ও দিয়েছেন জাকের। ধৈর্যশীল সেই ইনিংসের পুরস্কার হিসেবে টেস্ট দলে জায়গা পেয়েছেন ২৬ বছর বয়সী ব্যাটার।

ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজে নাজমুল হোসেন শান্ত-মুশফিকুর রহিমদের ফ্লাইট সঙ্গী হচ্ছেন তিনি।
প্রথমবারের মতো দীর্ঘ সংস্করণে ডাক পেয়েছেন জাকের। তাকে দলে নেওয়ার বিষয়ে নির্বাচক হান্নান সরকার বলেছেন, ‘জাকেরের যে বিষয়টা, জাকের কিন্তু… তার রেকর্ড যদি দেখেন এনসিএল, বিসিএল, লঙ্গার ভার্শনে রেকর্ডগুলো যদি দেখেন, একটা আইডিয়া হয়তো পেয়ে যাবেন যে সে লঙ্গার ভার্শনের জন্য খুব কার্যকর ক্রিকেটার হতে পারে। দুর্ভাগ্যবশত চোটের কারণে হয়তো আরো আগে অভিষেক বা সুযোগ থাকলেও হয়তো হয়নি।

বা দলে আসার সুযোগ থাকার পরও পারেনি। আর সম্প্রতি আপনারা জানেন, পাকিস্তানে সে একটা ১৭২ রানের ইনিংস খেলেছে, লম্বা সময় ধরে খেলেছে, খুব ভালো খেলেছে। সব কিছু বিবেচনায় নিয়ে জাকেরকে আমরা এক ধাপ এগিয়ে রেখেছি।’
পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের সফরে ৫ জন পেসার ছিল বাংলাদেশ দলে তবে এবার ১ জন পেসার কমিয়ে জাকেরকে নেওয়া হয়েছে।

কন্ডিশন ও প্রতিপক্ষ বিবেচনায় তাকে নেওয়া হয়েছে বলে জানান হান্নান, ‘জাকের আলী অনিকের বিষয়টা…আমরা একটা জিনিস মাথায় রেখেছি, কন্ডিশন ও প্রতিপক্ষ। সেই জায়গা থেকে আমরা পাকিস্তানে ৫ জন পেসার নিয়ে গিয়েছিলাম। এবার আমরা একজন পেসার কমিয়েছি। ওই জায়গায় একজন ব্যাটসম্যান বাড়িয়েছি, মিডল-অর্ডার স্পেশালিস্ট। আমাদের টিম কম্বিনেশনে মনে হয়, মিডল অর্ডারে একটা বিকল্প বাড়ান দরকার, কন্ডিশন ও প্রতিপক্ষ বিবেচনায়।

তাই ব্যাটসম্যান বাড়িয়েছি।’
বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছেন জাকের। এবার টেস্ট দলেও ডাক পেয়েছেন তিনি। একাদশে সুযোগ পেলে নিশ্চয়ই ভালো খেলে ওয়ানডের দরজাটাও খোলার চেষ্টা করবেন জাকের।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা