জরিমানা ছাড়া আয়কর জমার মেয়াদ ২৯ জুন পর্যন্ত বাড়ল

নিউজ ডেস্ক
  • 3
    Shares

সব শ্রেণির আয়করদাতা ও উৎসে কর জমার মেয়াদ জরিমানা ছাড়া ২৯ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এ বিষয়ে সোমবার বিশেষ আদেশ জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড।

আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ধারা ১৮৪ষ্টি তে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় রাজস্ব বোর্ডের ওই আদেশ জারি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

এনবিআর সদস্য (করনীতি) মো. আলমগীর হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়েছে, সব শ্রেণির করদাতা এবং উৎসে কর কর্তনকারী কর্তৃপক্ষের জন্য আয়কর অধ্যাদেশ, ১৯৮৪, আয়কর বিধিমালা, ১৯৮৪ এবং অফিস প্রণালীর অধীন যাবতীয় সময়ানুগ কার্যক্রম পরিপালনের সর্বশেষ সময়সীমা যেসব ক্ষেত্রে গত ২৬ মার্চ থেকে ৩০ মে (উভয় দিন অন্তর্ভূক্ত) মধ্যে উত্তীর্ণ হয়েছে সেসব ক্ষেত্রে ওই সময়কাল প্রমার্জন পূর্বক পরিপালনের সময়সীমা ২৯ জুন ২০২০ পর্যন্ত বৃদ্ধি করা হলাে।

আদেশে আরও বলা হয়, আয়কর কর্তৃপক্ষ, কর আপীলাত ট্রাইব্যুনাল এবং বিকল্প বিরোধ নিষ্পত্তি কার্যকমের জন্য আয়কর অধ্যাদেশ, ১৯৮৪, আয়কর বিধিমালা, ১৯৮৪ এবং অফিস প্রণালীর অধীন যাবতীয় সময়ানুগ কার্যক্রম পরিপালনের সর্বশেষ সময়সীমা যেসব ক্ষেত্রে ২৬ মার্চ থেকে ৩০ মে ২০২০ তারিখের (উভয় দিন অন্তর্ভুক্ত) মধ্যে উত্তীর্ণ হয়েছে সে সকল ক্ষেত্রে ২৯ মার্চ থেকে ৩০ মে ২০২০ তারিখ (উভয় দিন অন্তর্ভুক্ত) পর্যন্ত সময়কাল প্রমার্জনপূর্বক পরিশীলনের সময়সীমা ৫ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হলো

আদেশে উল্লেখ করা হয়, ওই প্রমার্জিত সময়কালের জন্য কোনো প্রকার সুদ কিংবা জরিমানা প্রযোজ্য হবে না।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।