শুক্রবার , ৭ এপ্রিল ২০২৩ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জমকালো আয়োজনে রেডার ইফতার ও আলোচনা সভা

Paris
এপ্রিল ৭, ২০২৩ ৯:০১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :
প্রতি বছরের নায় এবারো জমকালো আয়োজনে রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের (রেডা) উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকেলে রাজশাহী নগরীর গ্র্যান্ড রিভার ভিউ হোটেলে এ ইফতার ও আলোচনা সভার আযোজন করা হয়।

আলোচনা সভায় রেডার নেতৃবৃন্দ বলেন, নগরীতে ভবন নির্মাণে নীতিমালা থাকলেও বাস্তবায়নে কোনো পদেক্ষপ নেই। ভবন নির্মাণের ক্ষেত্রে বিল্ডিং কোর্ড মানার বিষয়টিও অনেকটা উপেক্ষিত। মানা হচ্ছে না ভবন নির্মাণের ছোটখাটো নীতিমালাও। নগরীর কিছু অসাদু ব্যবসায়ীরা যত্রতত্রভাবে ভবন নির্মাণ করছে। এতে নষ্ট হচ্ছে নগরীর পরিবেশ। কিছু ব্যক্তির সমন্বয়ে নামমাত্র ডেভেলপারের লেবাস লাগিয়ে নগরীতে যত্রতত্রভাবে বহুতল ভবন নির্মাণ করে রমরমা ব্যবসা করা হচ্ছে। যা অদুর ভবিষ্যতে এসব নিম্নমানের ভবন নগরবাসীর জন্য চরম দুর্ভোগের কারণ হয়ে দাঁড়াবে। এছাড়াও গ্রুপিং করে জমি কিনে ফ্ল্যাট বানিযে এক শ্রেণির অসাদু ব্যবসায়ীরা ব্যবসা করে যাচ্ছে। যা রীতিমত অবৈধ। এ বিষয়টি জরুরীভাবে সরকার ও স্থানীয় প্রশাসনের দেখা দরকার বলে মনে করেন রেডার নেতৃবৃন্দ।

ইফতার ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জিয়াউল হক, প্রধান নিবাহী কর্মকর্তা আবু হায়াত মো: রহমতুল্লাহ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল্লাহ আল তারিক, সহকারী প্ল্যানার রাহেনুল হক রনি, রেডার সভাপতি ও রহমান ডেভেলপার্স এন্ড এসোসিয়েটের ব্যবস্থাপনা পরিচালক তৌফিকুর রহমান লাভলু, সাধারণ সম্পাদক ও আল-আকসা ডেভেলপার্স প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আ স ম মিজানুর রহমান কাজি, সহ-সভাপতি এরশাদ আলী ঈশা ও হুসেইন আলী, সংগঠনিক সম্পাদক ও রেডব্রিক প্রোপ্রাটিজের ব্যবস্থাপনা পরিচালক মেজবা উল বারি সওদাগর, তথ্য সম্পাদক ও পারফেক্ট লিভিং প্রোপ্রটিজের ব্যবস্থাপনা পরিচালক এসএম সিহাব পারভেজ, প্রচার সম্পাদক আকতারুল হুদা রুমেল, কোষাধক্ষ এএইচএম আশিকুর হক, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম, আইন সম্পাদক আবু জুবায়েদ মো: ওযালিউল্লাহ, সদস্য কবীর হোসেন, মোস্তাফিজুর রহমান, এএনবি ইউনিক রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সোবহান।

এছাড়াও স্যামল ছাঁয়া হাওজিং লিমিটেড, রাঙ্গাপরি ডেভেলপার এন্ড প্রোপার্টিজ, রিচ টাউন লিমিটেড, ক্রিষ্টাল হোল্ডিং লিমিটেড, মুক্তা হোমস লিমিটেড, মুন প্রোপার্টিজ, সুকর্না ডেভেলপার্স, নর্থ প্রোপার্টিজ, গ্রীন প্লাজা রিয়েল এস্টেট কোম্পানি লিমিটেড, তয়ন কনস্ট্রাকশন, শুভেচ্ছা রিয়েল এস্টেট, এসকে এন্ড ট্রায়াঙ্গল রিয়েল এস্টেট, হিলটেক রিয়েল এস্টেট এন্ড শিল্ডার্স, ত্রিকোণ প্রোপার্টিজ, রিয়েল ইস্টার প্রোপার্টিজের ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজশাহীর খবর

...