জন্মদিনে মন খারাপ মৌসুমির!

  • 4
    Shares

মৌসুমীর চোখের মায়া আর অভিনয়ের প্রেমে পড়েনি এমন দর্শকের সংখ্যা খুঁজে পাওয়ায় মুশকিল। বৈচিত্র্যপূর্ণ সাবলীল অভিনয় দিয়ে দর্শকের অন্তরে জায়গা করে নিয়েছেন পাকাপোক্তভাবে। হার্টথ্রব নায়ক সালমান শাহর বিপরীতে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয় করে রুপালি পর্দায় অভিষেক তার। পুরো ক্যারিয়ারজীবনে আকাশচুম্বী সফলতা পেয়েছেন নায়িকা। তিনি ঢাকাই সিনেমার অন্যতম সফল চিত্রনায়িকা মৌসুমী। মঙ্গলবার (৩ নভেম্বর) তার ৪৮তম জন্মদিন।

জীবনের একটা বসন্তে জেঁকে বসতে দেখলেন মহামারির করোনাকে। পুরো পৃথিবী যেখানে থাকছে দূরে, সেখানে দর্শকের সঙ্গে মিলবে কীভাবে? তাই এবারের জন্মদিন পালনে থাকছে কিছু ভিন্নতা। তবে দর্শকের ভালোবাসা আর পরিবারের মমতা কি আর কমে? যদিও সব পাওয়ার মাঝেও শূন্যতা ভর করেছে এই নায়িকার। কেন? সে কথা পরেই জানাব, তার আগে বলছি জন্মদিন পালনের পরিকল্পনাটা।

স্বামী ওমর সানি আর দুই সন্তানকে পাশে রেখেই কেক কাটার সময় অনলাইনে দর্শকের সঙ্গে যুক্ত হবেন এই তারকা অভিনেত্রী। এরপর ওমর সানী আর মৌসুমী ফ্যান ক্লাবের আয়োজনেও হবে জন্মদিন পালন। ভালোবাসা তো ভালোবাসায়, কাছের আর দূরের কি? মৌসুমী ভক্তদের মনে মৌসুমী আছেন আর থাকবেন, দূরত্ব হয়তো ক্ষণিকের লাগাম, সময়ের সঙ্গে মিলিয়ে যাবে।

কিন্তু কেনো শূন্য অনুভব করছেন এই নায়িকা? আসলে মায়ের জন্যই মন খারাপ এ নায়িকার। দেশের বাইরে থাকায় এ বছরের জন্মদিন পালনটা মা ছাড়াই পালন করতে হচ্ছে। আর মা পাশে না থাকলে প্রাণবন্ত সময় কাটানো যে কোনো সন্তানের কাছেই কষ্টের।

গুণী এই তারকা অভিনেত্রী জন্ম নেন খুলনা জেলায়। ১৯৯৬ সালের ২ আগস্ট চিত্রনায়ক ওমর সানীর সঙ্গে ঘর বাঁধেন। বড় পর্দায় অভিষেক ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্য দিয়ে। এরপর আর পেছনে ফিরতে হয়নি তাকে। একের পর এক দর্শকনন্দিত সিনেমা দিয়ে চলচ্চিত্রে নিজেকে প্রতিষ্ঠিত করেন অন্যতম শীর্ষ নায়িকা হিসেবে। সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে ক্যারিয়ার শুরু করা মৌসুমী সফল হয়েছেন ওমর সানী, রিয়াজ, ফেরদৌস, ইলিয়াস কাঞ্চন ও মান্নার সঙ্গে জুটি বেঁধে।

প্রায় তিন দশক ধরে ঢাকাই সিনেমায় নিজের অভিনয় দক্ষতার দ্যুতি ছড়িয়ে গেছেন মৌসুমী। দীর্ঘ ক্যারিয়ারে কাজ করেছেন দুই শতাধিক সিনেমায়। এ ছাড়া এই গুণী তারকা অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও সাফল্য পেয়েছেন।

শুধু তাই নয় নায়িকা-নির্মাতার পাশাপাশি একজন মডেল হিসেবেও তার জনপ্রিয়তা আকাশছোঁয়া। এ ছাড়া জাতিসংঘসহ কয়েকটি প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত এবং হিসেবে কাজ করেছেন। এককথায় নানামুখী সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রেখেছেন জনপ্রিয় এই অভিনেত্রী। জাতীয় পুরস্কার, মেরিল প্রথম আলো পুরস্কারসহ নানা অ্যাওয়ার্ড ও সম্মাননা আছে তার ঝুলিতে। দীর্ঘ চলচ্চিত্র ক্যারিয়ারের অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন প্রিয়দর্শিনীখ্যাত এ চিত্রনায়িকা।

 

সূত্রঃ সময়

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।