রবিবার , ২৫ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জন্মদিনে ঐতিহাসিক জয়, যা বললেন শান্ত

Paris
আগস্ট ২৫, ২০২৪ ৭:২৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আজ ২৬ বছর পূর্ণ হলো নাজমুল হোসেন শান্তর। জন্মদিনে পাকিস্তানের মাঠে অধিনায়ক হিসেবে পেলেন ঐতিহাসিক এক জয়। অতীতে কখনো পাকিস্তানের বিপক্ষে টেস্ট জয় পায়নি বাংলাদেশ। এবার পাকিস্তানকে তাদের ঘরের মাঠে ১০ উইকেটের বড় ব্যবধানে হারাল টাইগাররা।

ঐতিহাসিক জয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, আমাদের দেশে সম্প্রতি সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে আন্দোলন হয়। সেই আন্দোলনে অনেক শিক্ষার্থী মারা গেছেন। তাদের রুহের মাগফিরাত কামনা করছি। তাদের আত্মার জন্য প্রার্থনা করছি।

শান্ত বলেন, জন্মদিনে টেস্ট ম্যাচ জয় আলহামদুলিল্লাহ। এটি খুব বিশেষ কিছু। গত রাতে আমি আমার স্ত্রীর সঙ্গে কথা বলেছিলাম, আমি বলেছিলাম আজ খুব ভালো দিন হতে পারে। এ সিরিজ শুরু করার আগে, আমরা বিশ্বাস করেছিলাম যে আমরা এবার জিততে পারব।

শান্ত আরও বলেন, ঐতিহাসিক জয়ের পেছনে সবার অবদান আছে। আমরা গত ১০-১৫ দিন ধরে পাকিস্তান সফরে কঠোর পরিশ্রম করেছি। তাই আমরা এ জয় পেয়েছি। আমরা সবাই জানি সাকিব, মিরাজের অনেক টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে, তারা জানে কিভাবে লাইন এবং লেন্থ নিয়ন্ত্রণ করে সঠিক জায়গায় বোলিং করতে হয়।

অধিনায়ক বলেন, আমি আশা করি তারা তাদের ফর্ম ধরে রাখবে। মুশফিকুর রহিম গত ১৭ বছর ধরে যেভাবে প্রস্তুতি নিচ্ছে এবং প্রতিদিন তার কাজ সঠিকভাবে করছে। সে একই তীব্রতা নিয়ে ১৫-১৭ বছরের আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে। এই গরম কন্ডিশনে যেভাবে সে ব্যাটিং করেছে তার জন্য সত্যিই প্রশংসার দাবিদার। তার ১৯১ রানের পারফরম্যান্সের কারণেই হয়তো আমরা ম্যাচ জিততে পেরেছি।

 

সূত্র: যুগান্তর

 

সর্বশেষ - খেলা