‘জনগণের জীবন নিয়ে খেলছেন ট্রাম্প’

করোনাভাইরাস মহামারীর মধ্যে বড় ধরনের ইনডোর জমায়েত করা যাবে না- জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের এমন সতর্কবার্তা উপেক্ষা করেই নেভাদা অঙ্গরাজ্যে র‌্যালি আয়োজন করেছেন ট্রাম্প।

এতে ক্ষুব্ধ হয়ে র‌্যালি আয়োজনকে হঠকারী ও স্বার্থপর কর্মকাণ্ড বলে সমালোচনা করেছেন রাজ্যের ডেমোক্র্যাট গভর্নর স্টিভ সিসোলাক। এর মধ্য দিয়ে মানুষের জীবনকে হুমকির মধ্যে ফেলা হচ্ছে বলেন গভর্নর।

ট্রাম্পের র‌্যালিতে উপস্থিত জনতা খুব ভিড় করে বসে এবং অনেকের মুখেই কোনো মাস্ক ছিল না। খবর রয়টার্স ও ডেইলি মেইলের।

এ সময় ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের কড়া সমালোচনা করে বলেন, তিনি মাদক গ্রহণ করতেন এবং অপরাধীদের প্রতি নমনীয় ছিলেন।

তার বক্তব্য ‘বাইডেন অভ্যন্তরীণ সন্ত্রাসীদের শান্ত করে রাখতে চান আর আমার পরিকল্পনা হচ্ছে তাদের গ্রেফতার করা।’

করোনাভাইরাসের মহামারীর মধ্যে ক্যাম্পেইন র‌্যালি আয়োজন করার কারণে ট্রাম্প মানুষকে করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকিতে ফেলছেন বলে সমালোচনা করেছেন ডেমোক্রেট প্রার্থী বাইডেনও।

করোনায় যুক্তরাষ্ট্রে এরই মধ্যে ১ লাখ ৯৪ হাজার মানুষ মারা গেছেন। উদ্বেগের বিষয় হচ্ছে, ট্রাম্প নিজে ও তার প্রচারণার কর্মকর্তারা করোনাভাইরাসকে ধর্তব্যেই নিচ্ছেন না।

তার মুখপাত্র টিম মুরটাগ বলেন, আপনি রাস্তায় প্রতিবাদে যদি জড়ো হতে পারেন, ক্যাসিনোতে জুয়া খেলতে পারেন ও দাঙ্গায় ছোট ব্যবসা জ্বালিয়ে দিতে যেতে পারেন, তবে আপনি শান্তিপূর্ণভাবে প্রেসিডেন্টের বক্তব্য শুনতেও আসতে পারবেন।

এর আগে ৮ সেপ্টেম্বরও নর্থ ক্যারোলিনার উইন্সটন সালেমে করোনা স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই নির্বাচনি সমাবেশ করেছেন ডোনাল্ড ট্রাম্প। মাস্ক না পরেই সমাবেশে অংশ নিতে দেখা গেছে তাকে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।