জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় ডিএমপির তদন্ত কমিটি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঢাকার আদালত থেকে দুই সাজাপ্রাপ্ত জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারকে (ক্রাইম এন্ড অপস) সভাপতি করে গঠিত তদন্ত কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমার নির্দেশ দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকার আদালত থেকে দীপন হত্যা মামলার দুই সাজাপ্রাপ্ত আসামি পালিয়ে যাওয়ার দায়-দায়িত্ব নির্ধারণ এবং ভবিষ্যৎ করণীয় সম্পর্কে বিস্তারিত সুপারিশমালা প্রণয়ন করবে এই কমিটি। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে ডিএমপি কমিশনার বরাবরে এই প্রতিবেদন জমা দিতে হবে।

কমিটির অন্য সদস্যরা হলেন- ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস), যুগ্ম পুলিশ কমিশনার (সিটিটিসি), উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা-লালবাগ) ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিআরও)।

এদিন দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে করে এসে ২ আসামিকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজির করে হাজত খানায় নেওয়ার সময় চার আসামির মধ্যে দুইজনকে ছিনিয়ে নেওয়া হয়।

ছিনিয়ে নেওয়া আসামিরা হলেন, সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।  সূত্র: যুগান্তর