সোমবার , ১০ জুন ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জঙ্গি ছিনতাই: প্রতিবেদন পিছিয়ে ১৭ জুলাই

Paris
জুন ১০, ২০২৪ ১:০৯ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনতাইয়ের ঘটনায় কোতোয়ালি থানায় করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৭ জুলাই দিন ধার্য করা হয়েছে।

সোমবার (১০ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম প্রতিবেদন দাখিলের এদিন ধার্য করেন।

এদিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত সংস্থা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই আদালত প্রতিবেদন দাখিলের নতুন এদিন ধার্য করেন।

২০২২ সালের ২০ নভেম্বর দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। এদিন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের হাজিরা করা হয়েছিল।

হাজিরা শেষে হাজতখানায় নেওয়ার পথে সিজেএম কোর্টের প্রধান ফটকে পুলিশের মুখে স্প্রে করে দুপুর সাড়ে ১২টার দিকে দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। এ দুজনই অভিজিত ও দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

এ ঘটনায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে কোতোয়ালি থানায় এ মামলা করেন। মামলায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা সাত থেকে আটজনকে আসামি করা হয়।

সর্বশেষ - আইন আদালত