শুক্রবার , ২৯ জুলাই ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জঙ্গিদের ঠেকাতে গুলি ছাড়া উপায় থাকে না : এইচ টি ইমাম

Paris
জুলাই ২৯, ২০১৬ ৭:৫১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও জঙ্গিদের আক্রমণ প্রতিহত করতে গেলে গুলি করা ছাড়া কোনো উপায় থাকে না বলে মনে করেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

 

আজ বৃহস্পতিবার রাজধানীতে গবেষণা সংস্থা বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজ (বিআইআইএস)আয়োজিত সেমিনারে অংশ নিয়ে এ কথা বলেন এইচ টি ইমাম।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, ‘যখন আপনি একজন খুনির মুখোমুখি হবেন তখন একটাই পথ খোলা থাকে। হয় আপনি তাকে হত্যা করেন অথবা সে আপনাকে হত্যা করবে। তাই এসব ক্ষেত্রে আমি মনে করি কোনো দ্বিধা ছাড়াই আমাদের পদক্ষেপ নিতে হবে। তবে আমরা তাদের মতো পদক্ষেপ নেব না। আমরা কারো গলা কেটে হত্যা করব না। আমরা তাদের গুলি করব।’

আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিদের মতো নিষ্ঠুর হতে পারে না মন্তব্য করে এইচ টি ইমাম বলেন, কিন্ত খুনিদের আক্রমণ মোকাবিলায় অবশ্যই তাদের গুলি ছুড়তে হয়, যা কল্যাণপুরের ঘটনায় দেখা গেছে। এই বিষয়ে কোনো রকম সন্দেহ রাখা ঠিক নয় বলেও মনে করেন তিনি।

অনুষ্ঠানে অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী মনে করেন, দেশের মানুষ সজাগ থাকলে অতীতের অনেক সমস্যার মতো জঙ্গিবাদ সমস্যারও সমাধান করা যাবে। তাঁর মতে, দেশের নিরাপত্তায় সরকার সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করেছে।

দিনব্যাপী এই সেমিনারে বিভিন্ন দেশের কুটনীতিক, নিরাপত্তা বিশ্লেষক, বিভিন্ন বাহিনীর প্রতিনিধিরা অংশ নেন।

সূত্র: এনটিভি

সর্বশেষ - জাতীয়