মঙ্গলবার , ১২ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছেলেমেয়ের খোঁজ নিন, অভিভাবকদের প্রতি প্রধানমন্ত্রী

Paris
জুলাই ১২, ২০১৬ ৫:৫৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শিক্ষার্থীরা যেন জঙ্গিবাদে জড়িয়ে পড়তে না পারে, সে জন্য ছেলেমেয়েদের খোঁজ রাখার বিষয়ে আরো আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আজ মঙ্গলবার দুপুরে চার বিভাগের সব জেলার সর্বস্তরের মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়ের সময় শিক্ষক-অভিভাবকদের প্রতি এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। সন্দেহজনক কিছু দেখলে তা দ্রুত স্থানীয় প্রশাসনকে জানানোর কথাও বলেন শেখ হাসিনা।

 

জঙ্গিবাদ প্রতিরোধে ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের জেলাগুলোর জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসনসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি গুলশান ও শোলাকিয়ার ঘটনার উল্লেখ করে বলেন, এমন ঘটনার পুনরাবৃত্তি তিনি বাংলাদেশে দেখতে চান না।

 

সরকারপ্রধান বলেন, ‘বাংলাদেশে বহু ঘটনা ঘটে গেছে। আর তার পুনরাবৃত্তি আমরা চাই না। আপনারা সবাই মিলে এই প্রচেষ্টা নেন যে, বাংলাদেশে কোনো জঙ্গির স্থান হবে না, সন্ত্রাসের স্থান হবে না।’

 

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে এমন সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হয়ে ওয়ার্ড এবং থানা পর্যায়ে জঙ্গিবাদবিরোধী কমিটি গঠন করে এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির তাগিদ দেন শেখ হাসিনা। কোনো বাবা-মা-ই চান না তাঁদের সন্তান বিপথে যাক- এ কথা উল্লেখ করে তিনি অভিভাবকদের আহ্বান জানান, সন্তানদের প্রতি আরো আন্তরিক হওয়ার জন্য।

 

শেখ হাসিনা বলেন, ‘তারা (অভিভাবকরা) যেন সবাই সজাগ থাকেন যে নিজের ছেলেমেয়েরা কী করে, কোথায় যায়, পড়াশোনা করে, কার সঙ্গে মেশে—সেই বিষয়টায় যেন তারা আরো আন্তরিকভাবে চিন্তাভাবনা করেন। এবং যোগাযোগ রাখেন যেন কেউ এই বিপথে যেতে না পারে। কেউ বা ওই এলাকার কোনো ছেলেমেয়ে এই সমস্ত জঙ্গি কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত এটা খুঁজে বের করা বা সেখানে কোনো জঙ্গি-সন্ত্রাসী বা অচেনা কারো সন্দেহজনক আনাগোনা হচ্ছে কি না তার ওপর দৃষ্টি রাখা। পাশাপাশি কেউ বিপথে নিচ্ছে কি না, দুটোই আমাদের খোঁজ করতে হবে।’

 

সব শ্রেণি-পেশার মানুষের বক্তব্য শুনে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বাংলাদেশ এই সমস্যা মোকাবিলা করবেই।

সূত্র:এনটিভি

সর্বশেষ - জাতীয়