চুরি হওয়া ৫টি বৈদ্যুতিক মিটারসহ সিন্ডিকেটের মূলহোতা আটক

ধামইরহাট প্রতিনিধি:

নওগাঁর ধামইরহাটে পুলিশের অভিযানে ৫টি বৈদ্যুতিক মিটার চুরি হওয়ার ২৪ ঘন্টার মধ্যে চোর সিন্ডিকেটের মূলহোতা সামাদসহ দুইজনকে আটক করা হয়েছে। শুক্রবার ধামইরহাট থানা পুলিশ এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, বুধবার (২৪ জুন) রাতে উপজেলা কমপ্লেক্সের কেন্দ্রীয় বৈদ্যুতিক মিটারসহ আরও ৪টি মিটার চুরি হয়ে যায়। উপজেলার সদরস্থ টিএন্ডটি এলাকার চুরি যাওয়া রাইস মিলের থ্র্রি ফেস মিটার চুরি হয়। ওই রাইস মিলের স্বত্বাধিকারী মো.মুক্তার হোসেন বাদি হয়ে ধামইরহাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগ পাওয়ার পর গত বৃহস্পতিবার দুপুর থেকে ধামইরহাট থানা পুলিশ মিটার উদ্ধার ও চোর সিন্ডিকেটকে ধরার জন্য অভিযান শুরু করে। অভিযানে বৈদ্যুতিক মিটার উদ্ধার ও ঘটনার মূলহোতাকে আটক করে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার পত্নীতলা সার্কেল মো. আফতাব উদ্দীন বলেন, নওগাঁর পুলিশ সুপারের নিদের্শনায় ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক কাজী ও তার চৌকস দল বিভিন্ন সময় বিভিন্ন কৌশল ও পরিচয় ধারণ এবং নওগাঁর গোয়েন্দা সংস্থার সহযোগিতায় অবশেষে গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে নওগাঁ সদর উপজেলার কোলা বাজার এলাকা থেকে চাকলা গ্রামের মোস্তাকিন আলীর ছেলে চোর সিন্ডিকেট সদস্য রানা (৩০) কে আটক করা হয়।

রানার দেয়া তথ্য অনুযায়ী রাতেই নওগাঁ সদর উপজেলার রজাকপুর গ্রাম থেকে সিন্ডিকেটের মূলহোতা ওই গ্রামের মৃত শুকুর আলীর ছেলে আব্দুস সামাদ (২৪) কে আটক করা হয়। পরে রাতেই বিভিন্ন স্থান থেকে চুরি যাওয়ার বৈদ্যুতিক মিটারগুলো উদ্ধার করা হয়।

এব্যাপারে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ধামইরহাট জোনের উপ-মহাব্যবস্থাপক শাহীন কবির এবং পল্লী বিদ্যুৎ সমিতির চেয়ারম্যান মিজানুর রহমান সার্বিক সহযোগিতা করেন। বৈদ্যুতিক মিটার চুরি যাওয়া রাইস মিলের স্বত্বাধিকারী মো. মুক্তার হোসেন বলেন, চুরি যাওয়ার ২৪ ঘন্টার মধ্যে পুলিশ মিটার ও চোর সিন্ডিকেটের মুলহোতাকে আটক করায় ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। তারা পুলিশের এ কাজকে সাধুবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, গত বুধবার রাতে ধামইরহাট উপজেলা কমপ্লেক্স, ইউসিবি ব্যাংক, বাংলা লিংক টাওয়ার, মুক্তার রাইস মিল এবং শল্পীবাজারের ইনআলম রাইস মিলের থ্রিফেস বৈদ্যুতিক মিটার চোরেরা চুরি করে নিয়ে যায়। মিটার ফেরত পেতে চোরেরা দু’টি বিকাশ নম্বর রেখে যায়। বিকাশে চাহিদামত টাকা দিয়ে তারা মিটার ফেরত দিবে।

জি/আর