শুক্রবার , ২ সেপ্টেম্বর ২০২২ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘চাপে এখনো ভেঙে পড়ি, এ ম্যাচ তার প্রমাণ’

Paris
সেপ্টেম্বর ২, ২০২২ ৮:০৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

জিতলে সুপার ফোরে, হারলে বিদায়। এমন কঠিন সমীকরণের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিল বাংলাদেশ।

বৃহস্পতিবার দুবাইয়ে ‘অঘোষিত ফাইনাল’ ম্যাচের চাপ সামলে উঠতে পারেনি বাংলাদেশ। স্নায়ু চাপের কারণেই ম্যাচে তালগোল পাকিয়ে ফেলে টাইগাররা।

মেহেদী হাসানের বলে আসিতা ফার্নান্ডো ২ রান নেওয়ার পর স্কোর টাই হওয়ার কথা ছিল, অথচ একটু পর উল্লাসে মাতল শ্রীলংকা। বাংলাদেশ অফ স্পিনার পপিং ক্রিজের ভেতরে পা রাখতে পারেননি। নো বলের সুবাদে জয় নিশ্চিত হয় শ্রীলংকার।

ইনিংসে বাংলাদেশ করেছে ৪টি নো বল, সঙ্গে ৮টি ওয়াইড। সবমিলে খরচ করেছে ১২ রান। অথচ শ্রীলংকা নো ও ওয়াইড থেকে রানই খরচ করেনি।  এই অতিরিক্ত রানই ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছে।

খেলা শেষে অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, আসলে বোঝা গেল আমরা চাপে এখনো কতটা ভেঙে পড়তে পারি। এখানে উন্নতি করতে হবে। স্কিলের উন্নতির ব্যাপার আছে অবশ্যই। তবে চাপ এলেই ভেঙে পড়ি, চাপের মুহূর্ত এলেই হেরে যাই আমরা। এমন ৫০ শতাংশ ম্যাচ জিতলেও কিন্তু আমাদের রেকর্ড ভালো থাকত, বিশেষ করে টি-টোয়েন্টিতে।

শুধু শেষ বলেই নো নয়, এর আগে কুশল মেন্ডিস আউট হয়ে মেহেদীর করা নো বলের কল্যাণে লাইফ পান। তার এমন নো বল করাকে ‘ক্রাইম’ বলছেন সাকিব। তিনি বলেন, নো বল টার্নিং পয়েন্ট তো হতেই পারে, ব্যাটসম্যান যখন আউট হয়ে গেছে। স্পিনারের নো বল করা অবশ্যই ক্রাইম। সাধারণত আমাদের স্পিনাররা এভাবে নো বল করে না।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা