সোমবার , ১০ জুন ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জ থেকে ২ মে.টন আম নিয়ে ম্যাংগো স্পেশাল ট্রেনের যাত্রা শুরু

Paris
জুন ১০, ২০২৪ ১০:২৯ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জ থেকে আম পরিবহণের জন্য সোমবার ২ মে.টন আম নিয়ে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ যাত্রা শুরু করেছে। এই উপলক্ষে সোমবার সন্ধ্যা ৬ টায় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন প্লাটফরমে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তাছমিনা খাতুনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সুফী নূর মোহাম্মদ, রেলওয়ে রাহশাহীর অতিরিক্ত মহাব্যবস্থাপক আহম্মেদ হোসেন মাসুম ও প্রধান প্রকৌশলী মোঃ আসাদুল হক। এদিকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ চালু করায় আম ব্যবসায়ী ও উপকারভোগীরা সন্তোষ প্রকাশ করে বলেছেন, রেলের মাধ্যমে আম ঢাকা পরিবহন করলে খরচ হবে প্রতিকেজি মাত্র এক টাকা ৪৭ পয়সা।

কিন্তু কুরিয়ারে খরচ পড়ে প্রতিকেজি প্রায় ১৫টাকা। আর বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সুফী নূর মোহাম্মদ বলেন, এ বছর যমুনা সেতুর পরিবর্তে পদ্মা সেতু দিয়ে ঢাকায় পৌঁছাবে ম্যাংগো স্পেশাল ট্রেন। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক নিদের্শনায় ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ যাত্রা শুরু করেছে ২০২০সাল থেকে।

আগামীতেও এই ট্রেন চলবে বলে জানান তিনি। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে ছাড়ার পর চাঁপাইনবাবগঞ্জ সদর ও রাজশাহীসহ ১৫টি স্টেশনে আম তোলা হবে। ম্যাংগো স্পেশাল ট্রেন ঢাকায় পৌঁছাবে রাত ২টা ১৫ মিনিটে। ছয়টি লাগেজ ভ্যানের মাধ্যমে প্রতিদিন আম পরিবহন করা যাবে ২৮ দশমিক ৮৩ মেট্রিক টন। এছাড়া এই ট্রেনটিতে আগামী ১২ থেকে ১৪জুন পর্যন্ত কুরবানীর পশু পরিবহণ করা হবে।

সর্বশেষ - কৃষি