শুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে রবীউল আওয়াল শরীফ মাসকে স্বাগত জানিয়ে বাইয়্যিনাতের জেলা প্রদক্ষিণ

Paris
সেপ্টেম্বর ৬, ২০২৪ ১২:৪৩ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
মহা পবিত্র রবীউল আওয়াল শরীফ মাসকে স্বাগত জানিয়ে র‌্যালি, আলোচনা, মুনাজাত ও শাহী তাবারক বিতরণ করেছে আনুজমানে আল বাইয়্যিনাত চাঁপাইনবাবগঞ্জ। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে এ উপলক্ষ্যে পৌর এলাকার শান্তির মোড় থেকে এক বিশাল র‌্যালির আয়োজন করা হয়।

এ সময় ১৪৪৬ হিজরী সনের সাইয়্যিদুশ শুহুর শাহরুল আযম মহাসম্মানিত ও মহাপবিত্র রবিউল আউওয়াল মাসকে আহলান সাহলান জানিয়ে জেলার বিভিন্ন উপজেলা থেকে ব্যানার ও বেলুন দিয়ে সু-সজ্জিত মিনি ট্রাক পৌর এলাকার শান্তি মোড় এলাকায় জমায়েত হয়ে পবিত্র মীলাদ শরীফ পাঠ ও সংক্ষিপ্ত আলোচনা সমাবেশের আয়োজন করে আনুজমানে আল বাইয়্যিনাতের সদস্যরা।

সংক্ষিপ্ত পথসভায় বক্তারা বলেন, এই মহাসম্মানিত মাসের ১২ তারিখে দুনিয়ার জমিনে তাশরীফ মুবারক নিয়েছেন আখেরী নবী রহমাতুল্লিল আলামীন নুরে মুজাসসাম হাবীবুল্লাহ হুজুরে পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এটা দুনিয়াবাসীর সকল মুমিন মুসলমানদের জন্য মহান ঈদের মাস খুশির মাস রহমতের মাস। এ উপলক্ষ্যে প্রতি বছরের ন্যায় ঢাকাস্থ রাজারবাগ শরীফে আয়োজিত ৯০ দিনব্যাপী বিশেষ মাহফিলের মাধ্যমে প্রতি রাতে হাজার হাজার মানুষকে তবারক পরিবেশন করা হচ্ছে। আর তাই মহাসম্মানিত এই মাসকে স্বাগত জানিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলাব্যাপি ৫ থানায় সাইয়্যিদুল আইয়াদ শরীফ উদযাপন কমিটির ব্যানারে বিশাল র‌্যালি, আলোচনা সভা ও দোয়ার ব্যবস্থা করেছে সংগঠনটি।

এ সময় র‌্যালি, আলোচনা, মুনাজাত ও শাহী তাবারক বিতরণ অনুষ্ঠানে জেলা আনজুমানে আল বাইয়্যিনাত, জেলা যুব আনজুমানে আল বাইয়্যিনাত, জেলা ছাত্র আনজুমানে আল বাইয়্যিনাত, জেলা উলামা আনজুমানে আল বাইয়্যিনাতসহ জেলার সকল মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা এবং ভোলাহাট ঝাউবোনা গোরস্থান সংলগ্ন হযরত খাজা আব্দুল্লাহ আলাইহিস সাল্লাম নুরানি একাডেমি মাদরাসার শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে আশিকে রসূলদের জান্নাতী কাফিলা জেলব্যাপী প্রদক্ষিণ শেষে জেলার ভোলাহাট উপজেলার মুন্সীগঞ্জ মুহম্মদিযয়া জমিয়া শরীফ মাদরাসায় জমায়েত হয়ে শাহী তাবারক বিতরণ ও বিশ্ব মুসলিমের সুখ সমৃদ্ধি কামনা করে আখিরী মুনাজাতের মধ্য দিয়ে দিনের কর্মসূচী সমাপ্ত করে।

সর্বশেষ - রাজশাহীর খবর