চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

নিউজ ডেস্ক

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে। শনিবার করোনা পরিস্থিতির জন্য সীমিত আকারে দিবসটি পালিত হয়।

কর্মসূচীর মধ্যে ছিল, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাজ ধারণ। স্বাস্থ্যবিধি মেনে সকাল সোয়া ৭টায় মুজিব চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার)।

পরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, গণপূর্ত বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সিভিল সার্জন অফিস, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) জেলা কার্যালয়, পানি উন্নয়ন বোর্ড, সমাজসেবা দপ্তর, জেলা কারাগার, সদর উপজেলা পরিষদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চাঁপাইনবাবগঞ্জ ডাকঘর, জেলা বিএমএ, জাতীয় মহিলা সংস্থা, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ,দর্পণ টিভি পরিবারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

অপরদিকে, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আয়োজনে সকাল ৮ টায় বিভিন্ন শিক্ষাকেন্দ্রে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরে আলোচনা সভা ও যুব উদ্যোক্তাদের মাঝে প্রকল্প ঋণ বিতরণ করা হয়। এ

দিকে, সকাল সাড়ে ৭টায় জেলা আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কালো ব্যাজধারণ, জাতীয় পতাকা অর্ধনিমিত, কালো পতাকা উত্তোলন, দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। পরে, দলীয় কার্যালয় শহীদ মনিমুল হক সড়ক থেকে সকাল ৮টায় শোক র‌্যালী বের হয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন জেলা আ.লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

দুপুরে সকল মসজিদে মিলাদ মাহফিল এবং মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হবে। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, আলহাজ্ব রুহুল আমিন, আওয়ামী লীগ নেতা এ্যাড. নজরুল ইসলাম, আজিজুর রহমান, এ্যাড. মিজানুর রহমান, সামিউল হক লিটন, আমানুল্লাহ বাবু, মুসফিকুর রহমান টিটু, শহিদুল ইসলাম, আসাফুদৌলা, লেনিন প্রামাণিক, ফায়জার রহমান কনক।

আরও উপস্থিত ছিলেন, ডা. গোলাম রাব্বানী, মোখলেসুর রহমান, এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, শান্তনা হক, জেলা শ্রমিক লীগ সভাপতি শহিদুল ইসলাম রানা। আরও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সেক্রেটারি ডা. সাইফ জামান আনন্দসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।